আন্তর্জাতিক প্রবাসী খবর

দুবাইয়ে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রথম বিজনেস সামিট অনুষ্ঠিত

আন্তর্জাতিক ডেস্ক : দুবাইয়ে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রথম বিজনেস সামিট অনুষ্ঠিত হয়েছে। মধ্যপ্রাচ্যে এই প্রথম ২দিন ব্যাপী বিজনেস সামিট আয়োজন করে বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই।

বিজনেস সামিটে সরকারের ঘোষিত অর্থনৈতিক মুক্তাঞ্চলে প্রবাসীদের জন্য আলাদা অঞ্চল গঠনের দাবি জানিয়েছেন মধ্যপ্রাচ্যের প্রবাসী বাংলাদেশিরা।

আমিরাতের বাণিজ্যিক নগরী দুবাইয়ের একটি অভিজাত হোটেলের হলরুমে বিশ্বের ২০টি দেশের ৫০০ প্রবাসীর উপস্থিতি ছিলো। অনুষ্ঠানে বক্তারা নিশ্চিন্তে বাংলাদেশে বিনিয়োগ করতে বিদেশিদের আহবান জানান। এসময় স্থানীয় আমিরাতি সহ বাংলাদেশে বিনিয়োগে আগ্রহি নানা দেশের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


প্রথম দিনে উপস্থিত ছিলেন- আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খান সহ বিশ্বের নানাদেশ থেকে আসা বাংলাদেশি ব্যবসায়ী নেতারা।

দ্বিতীয় দিনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি সিআইপি মাহতাবুর রহমান নাসির, সহ সভাপতি সিআইপি মাহাবুব আলম মানিক, সহ সভাপতি রাজা মল্লিক, সাম্মিটের আহবায়ক আইয়ুব আলী বাবুল ও সদস্য সচিব সাইফুদ্দিন আহমদ সহ আরো অনেকে।

২ দিনেই নানা প্যানেলে দেশের রেমিটেন্স, গার্মেন্টস, শ্রম শিল্প, রপ্তানি ও আমদানি শিল্পের নানা দিক নিয়ে আলোচনা করা হয়। সম্ভাবনমায় বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাত, সৌদি সহ মধ্যপ্রাচ্যের নানাদেশের বিনিয়োগের কথা তুলে ধরে অন্য দেশেরও বিনিয়োগকারিদের বাংলাদেশের মুক্তাঞ্চলে বিনিয়োগের আহবান জানানো হয়।

২ দিন ব্যাপি জমকালো এ আয়োজনের শেষ দিনে বাংলাদেশের ঐতিহ্য নাচে গানে তুলে ধরেন বাংলাদেশ থেকে আগত শিল্পীরা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

বৈরুতে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ব্যাপক সংঘর্ষ

Shamim Reza

সন্তানকে স্তন্যপান করাতে যাওয়ার সময় ইসরায়েলি সেনার গুলিতে নিহত মা

Saiful Islam

লেবাননের পাশে দাঁড়াল তুরস্ক

Saiful Islam

আতঙ্কে নিজেদের ড্রোন ধ্বংস করল ইসরাইল

Saiful Islam

বিশ্বের শীর্ষ চতুর্থ ধনী ব্যক্তি মুকেশ আম্বানি

Sabina Sami

যে কারণে দেশকে ফ্রান্সের হাতে তুলে দিতে চায় লেবাননের জনগণ

Sabina Sami