আন্তর্জাতিক প্রবাসী খবর

দুবাইয়ে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রথম বিজনেস সামিট অনুষ্ঠিত

আন্তর্জাতিক ডেস্ক : দুবাইয়ে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রথম বিজনেস সামিট অনুষ্ঠিত হয়েছে। মধ্যপ্রাচ্যে এই প্রথম ২দিন ব্যাপী বিজনেস সামিট আয়োজন করে বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই।

বিজনেস সামিটে সরকারের ঘোষিত অর্থনৈতিক মুক্তাঞ্চলে প্রবাসীদের জন্য আলাদা অঞ্চল গঠনের দাবি জানিয়েছেন মধ্যপ্রাচ্যের প্রবাসী বাংলাদেশিরা।

আমিরাতের বাণিজ্যিক নগরী দুবাইয়ের একটি অভিজাত হোটেলের হলরুমে বিশ্বের ২০টি দেশের ৫০০ প্রবাসীর উপস্থিতি ছিলো। অনুষ্ঠানে বক্তারা নিশ্চিন্তে বাংলাদেশে বিনিয়োগ করতে বিদেশিদের আহবান জানান। এসময় স্থানীয় আমিরাতি সহ বাংলাদেশে বিনিয়োগে আগ্রহি নানা দেশের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রথম দিনে উপস্থিত ছিলেন- আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খান সহ বিশ্বের নানাদেশ থেকে আসা বাংলাদেশি ব্যবসায়ী নেতারা।

দ্বিতীয় দিনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি সিআইপি মাহতাবুর রহমান নাসির, সহ সভাপতি সিআইপি মাহাবুব আলম মানিক, সহ সভাপতি রাজা মল্লিক, সাম্মিটের আহবায়ক আইয়ুব আলী বাবুল ও সদস্য সচিব সাইফুদ্দিন আহমদ সহ আরো অনেকে।

২ দিনেই নানা প্যানেলে দেশের রেমিটেন্স, গার্মেন্টস, শ্রম শিল্প, রপ্তানি ও আমদানি শিল্পের নানা দিক নিয়ে আলোচনা করা হয়। সম্ভাবনমায় বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাত, সৌদি সহ মধ্যপ্রাচ্যের নানাদেশের বিনিয়োগের কথা তুলে ধরে অন্য দেশেরও বিনিয়োগকারিদের বাংলাদেশের মুক্তাঞ্চলে বিনিয়োগের আহবান জানানো হয়।

২ দিন ব্যাপি জমকালো এ আয়োজনের শেষ দিনে বাংলাদেশের ঐতিহ্য নাচে গানে তুলে ধরেন বাংলাদেশ থেকে আগত শিল্পীরা।


জুমবাংলানিউজ/এসআই




আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ