Views: 2

ঢাকা বিভাগীয় সংবাদ শিক্ষা

দেশে নিয়ন্ত্রিত গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে : ভিপি নুর

জুমবাংলা ডেস্ক : দেশে নিয়ন্ত্রিত গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, দেশের এই গণতন্ত্রহীনতার জন্য রাজনীতিবিদ ও বুদ্ধিজীবীদের ব্যর্থতা রয়েছে।

মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার (১৬ ডিসেম্বর) সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদেন শেষে ভিপি নুর সাংবাদিকদের এ সব কথা বলেন।


নুরুল হক নুর বলেন, মুক্তিযোদ্ধারা যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন পূরণ হয়নি। দেশের গণতন্ত্রের ওপর বারবার হামলা হয়েছে। গণতন্ত্রের নাম দিয়ে স্বৈরাচারী সরকার কায়েম হয়েছে। ফলে তরুণ প্রজন্মকে নতুন বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, স্বাধীন দেশে শ্রমিকদেরকে অনশন করে মৃত্যুবরণ করতে হচ্ছে। দেশে সরকারের প্রতি জনগণের আস্থা নেই। বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা নেই। ফলে তরুণ প্রজন্মের দায়িত্ব নতুন করে গণতান্ত্রিক শোষণমুক্ত বাংলাদেশ গড়ে তোলা।

ভিপি নুরুল হক নুর বলেন, স্বাধীনতার ৪৮ বছরেও যুদ্ধাপরাধীদের বিচার শেষ করা যায়নি। দ্রুত বিচার ট্রাইব্যুনাল করা হলেও রাজনৈতিক বিবেচনায় বিচার করায় তা দীর্ঘায়িত হচ্ছে। বিজয়ের মাসে যুদ্ধাপরাধীকে শহীদ লেখার ধৃষ্টতার তীব্র নিন্দা জানাই এবং যুদ্ধাপরাধীদের দ্রুত বিচার শেষ করে দেশকে কলঙ্কমুক্ত করার দাবি জানাই।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

প্রাথমিকে বড় সুখবর দিলেন অতিরিক্ত সচিব

Saiful Islam

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশের ভবনে জাল টাকার কারখানা, আটক ৬

Saiful Islam

কালিয়াকৈর গর্ভবতী মায়েদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প 

rskaligonjnews

গাজীপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামী পলাতক

rskaligonjnews

খুন হওয়ার ৯ বছর পর জীবিত উদ্ধার

Shamim Reza

ইলিশ কম ধরা পড়ায় বেড়েছে দাম

Shamim Reza