Views: 700

mopnews আন্তর্জাতিক

করোনার পর এবার নতুন ভাইরাসের হানা, মৃত ৭


আন্তর্জাতিক ডেস্ক : একে করোনায় রক্ষে নেই। দোসর আবার এসএফটিএস ভাইরাস। পোকা থেকে ছড়াচ্ছে এই ভাইরাস। চীনে এই ভাইরাসের সন্ধান মিলেছে। ইতিমধ্যেই সে দেশে ৬০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ৩৭ জন পূর্ব চীনের জিয়াংশু প্রদেশের বাসিন্দা। বাকি ২৩ জন আনহুই প্রদেশের। ইতিমধ্যেই এই ভাইরাসের থাবায় মারা গেছেন অন্তত ৭ জন। জানা গেছে নানজিংয়ের এক নারীর শরীরে কিছুদিন ধরেই জ্বর ও কাশির উপসর্গ ছিল। পরীক্ষায় এই ভাইরাসের সন্ধান মেলে। প্রায় এক মাস হাসপাতালে চিকিৎসার পর ওই নারী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


এই ভাইরাস ভয় ছড়াচ্ছে। সংস্পর্শের মাধ্যমে মানবশরীরে ছড়িয়ে পড়ে এই ভাইরাস। চিকিৎসকদের মতে এই ভাইরাসটি নতুন নয়। ২০১১ সালে এই ভাইরাসের সন্ধান মিলেছিল চীনে। এটা বানিয়াভাইরাস প্রজাতির।

ভাইরোলজিস্টদের মতে রক্ত বা কফের মাধ্যমে এই ভাইরাস অন্যের শরীরে ছড়িয়ে পড়ে। তাই এই ভাইরাসে আক্রান্তের সংস্পর্শে এলে অপরজনের মধ্যে সংক্রমণের আশঙ্কা করা হচ্ছে। সামাজিক সংক্রমণের আশঙ্কাও উড়িয়ে দেয়া যাচ্ছে না। তবে সাবধানতা অবলম্বন করলে এই ভাইরাসকে ঠেকিয়ে রাখা যায়। তাই অযথা আতঙ্কিত হতে বারণ করছেন চীনের জিয়াং বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা।

সূত্র : আজকাল


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

প্রবাসীদের সুখবর দিল কুয়েত

Shamim Reza

আফগানিস্তানে হত্যাকাণ্ডে জড়িত থাকার দায়ে ১০ অস্ট্রেলিয় সেনা বরখাস্ত

Shamim Reza

টাইগ্রেতে চূড়ান্ত অভিযান চালানোর নির্দেশ ইথিওপিয়ার প্রধানমন্ত্রীর

azad

মার্কিন যুদ্ধজাহাজকে তাড়া রাশিয়ার, জাপান সাগরে উত্তপ্ত পরিস্থিতি

Shamim Reza

তিন ইরানিকে ফেরত দিয়ে ইসরায়েলি গুপ্তচরকে নিয়ে গেল অস্ট্রেলিয়ার বিমান

Shamim Reza

জলবায়ু পরিবর্তন বিষয়ে একসাথে কাজ করবে বাংলাদেশ-ডেনমার্ক

azad