Views: 140

বরিশাল বিভাগীয় সংবাদ

দ্বিতীয়বারের মতো গিনেজবুকে নাম লেখালেন ঝালকাঠির জুবায়ের

জুমবাংলা ডেস্ক : ‘নিক থ্রো অ্যান্ড ক্যাচ’ ক্যাটাগরিতে ৩০ সেকেন্ডে ৩৩ বার অর্থাৎ কাঁধ দিয়ে ফুটবলকে শূন্যে ভাসিয়ে আবার কাঁধের ওপর নিয়ে আসার ফ্রি স্টাইলটির জন্য দ্বিতীয়বার গিনেজবুকে নাম লিখিয়েছেন ঝালকাঠির জুবায়ের। ২০ সেপ্টেম্বর গিনেজ বুক কর্তৃপক্ষ জুবায়েরকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে রেকর্ড ছিলও ইন্ডিয়ার তরুণ কুমার নামের এক ছেলের। তার রেকর্ড ছিল ৩০ সেকেন্ডে ২৯ বার।

সম্প্রতি জার্মানির এক যুবকের ৬০ সেকেন্ডে ৬২ বার বল শূন্যে বাসানো রেকর্ড ভেঙে যুবায়ের ৬০ সেকেন্ডে ৬৫ বার করে প্রথম রেকর্ড করে গিনেজবুকে নাম লিখে ঝালকাঠিকে গর্বিত করেন।

ক্রিকেট ও ফুটবলের প্রতি আগ্রহ থেকেই পড়াশোনার পাশাপাশি স্কুল পর্যায়ের টিমেও সুযোগ পায় আশিকুর রহমান জুবায়ের।


তারপরও ফুটবলকে ঘিরে এমন কিছু একটা করতে চেয়েছিলেন যেন দৃষ্টান্ত হয়ে থাকে। আর সেই চিন্তাভাবনা থেকেই কাঁধের ওপর ফুটবল নাচিয়ে গিনেজবুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে দ্বিতীয়বার নাম লিখিয়েছেন ঝালকাঠি জেলা সদরের মসজিদ বাড়ি রোড এলাকার বাসিন্দা ও বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের ব্যব¯’াপনা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আশিকুর রহমান জুবায়ের (২২)। ঠিকাদার জালাল আহম্মদ ও রোকসানা আহম্মদ দম্পতির চার ছেলে সন্তানের মধ্যে সবার কনিষ্ঠ জুবায়ের। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা চালিয়ে যাওয়ায় পরিবারের ছিলও সহযোগিতা। ২০১৪ সালে ঝালকাঠি সরকারি হাই স্কুল থেকে কমার্স বিভাগে ‘এ প্লাস’ পেয়ে এসএসসি পরীক্ষায় পাস করেন জুবায়ের। এরপর ঢাকার মোহাম্মদপুরের রেসিডেনসিয়াল মডেল কলেজ থেকে ‘এ’ গ্রেডে এইচএসসি পাস করে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের ব্যব¯’াপনা বিভাগে ভর্তি হন।

পড়াশোনার পাশাপাশি ফুটবল ও ক্রিকেটের আগ্রহ থাকায় টেলিভিশন, মোবাইলে পৃথিবীর নামিদামি খেলোয়াড়দের খেলা দেখতেন। পড়াশোনার ফাঁকে ফাঁকে সময় দিতে থাকেন ভিন্ন ধারার ফুটবলের এই খেলায় দ্বিতীয়বার গিনেজবুকে নাম লিখিয়েছেন জুবায়ের। তবে সরকারি পৃষ্ঠপোষকতা পেলে এ ২২ বছরের তরুণ মান উন্নয়নের বিকাশ ঘটাবে। এতে দেশ ও জাতি আরো একধাপ এগিয়ে যাবে বলে মনে করেন সুশীল সমাজ।

জুবায়েরের বাবা জালাল আহম্মদ বলেন, খেলাধুলা করে দেশে খুব বেশি সাফল্য পাওয়া যায় না। এমন ধারণা থেকেই ছেলেকে পড়াশোনার প্রতি বেশি মনোযোগী হতে বলি। এখন সে দ্বিতীয়বার বিশ্বরেকর্ড করেছে। এ থেকে কী হবে- জানি না। তবে চাই সে করুক। পড়াশোনার পাশাপাশি চালিয়ে যাক।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইয়াবাসহ আটক পরিবহন শ্রমিক নেতা, প্রতিবাদে সড়ক অবরোধ

Saiful Islam

ট্রেন থেকে নামিয়ে কিশোরীকে গণধর্ষণ, প্রধান আসামি গ্রেফতার

Saiful Islam

খেলার মাঠেও আকর্ষণীয় নাম বঙ্গবন্ধু : এমপি শাওন

Shamim Reza

লঞ্চের কেবিনে তরুণীর লাশ, এখনো মামলা হয়নি: আটক ৩

Shamim Reza

বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলে কিশোরীকে ধর্ষণ, প্রধান আসামি গ্রেফতার

Shamim Reza

এখন গ্রামে গেলে শহর মনে হয়: তোফায়েল

Saiful Islam