গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

দ্বিতীয় পর্বের জন্য প্রস্তুত বিশ্ব ইজতেমার ময়দান

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: টঙ্গীর তুরাগ তীরে ১৭ জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ইতোমধ্যে মাঠের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েগেছে। ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের কার্যক্রম চালানোর জন্য ময়দানের দায়িত্বও বুঝিয়ে দেয়া হয়েছে সংশ্লিষ্টদের। সোমবার রাতে গাজীপুর জেলা প্রশাসক কর্তৃপক্ষের কাছে ময়দানের মাইক, লাইট, সামিয়ানার চটসহ যাবতীয় মালামাল বুঝিয়ে দেয়া হয়। ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের সমন্বয়কারী হাজী মো. মনির হোসেন বিষয়গুলো নিশ্চিত করেছেন।

দ্বিতীয় পর্বের জন্য ইজতেমার ময়দান প্রস্তুত করতে সিটি কর্পোরেশন, স্থানীয় প্রশাসন ও তাবলিগের সাথীরা পুরোদমে এ কাজ চালিয়ে যাচ্ছেন। ময়দানের নিচুস্থানে বালি ফেলা হচ্ছে, ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন ও চারপাশে ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ময়দানে নতুন করে ৫০০ ট্রাক বালি ফেলে উঁচু করা হচ্ছে। দ্বিতীয় পর্বের মুসল্লিদের সুবিধার্থে ইজতেমার পুরো ময়দানে ৮০০ ড্রাম ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে।

দ্বিতীয় পর্বের ইজতেমার সমন্বয়ক হাজী মুনির হোসেন জানান, ‘দ্বিতীয় পর্বের ইজতেমায় রেকর্ডসংখ্যক দেশি-বিদেশি মুসল্লি অংশগ্রহণ করবেন বলে আশা করা যাচ্ছে।

১৭ জানুয়ারি (শুক্রবার) বাদ ফজর আম বয়ানের মাধ্যমে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে। ১৯ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ২০২০ সালের বিশ্ব ইজতেমা।

দ্বিতীয় পর্বে ইজতেমা উপলক্ষে ২/১ দিনের মধ্যেই দেশের প্রত্যন্ত অঞ্চল ও বিদেশ থেকে তাবলিগ জামাতের অনুসারী মুসল্লিরা ইজতেমা ময়দানে জড়ো হবেন।

ইতোমধ্যে নজমের জামাতের হাজার হাজার জিম্মাদার সারাদেশ থেকে মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাতেই ইজতেমা ময়দানে প্রবেশ করেছেন। নজমের জামাতগুলোর মধ্যে রয়েছেন-

>> সকল জেলা, মহানগর ও ঢাকা শহরের খিত্তার জামাত।
>> মসজিদওয়ার খুটির জামাত।
>> তাশকিলের জামাত।
>> জুড়নেওয়ালী জামাত।
>> পাহাড়ার জামাত।
>> মিম্বরের জামাত।
>> মুকাব্বিরের জামাত।
>> ইস্তেকবালী জামাত।
>> মাসআালা হলের জামাত।
>> খোমতের জামাত।
>> ফরেন (বিদেশি) জিম্মাদারদের জামাত।
>> পানি ব্যবস্থাপনার জামাত।
>> মাইক ব্যবস্থাপনার জামাত।
>> বিদ্যুত ব্যবস্থাপনার জামাত।
>> সাফাইর (পরিস্কার-পরিচ্ছন্নতার) জামাত।
এসব জামাতের উদ্দেশ্যে এখন চলছে জরুরি মোজাকারা।

উল্লেখ্য যে, গত ১০-১২ জানুয়ারি ২০২০ আলমি শুরার সাথীদের বিশ্ব ইজতেমা সম্পন্ন হয়েছে। ২০২১ সালের জন্য শুধু আলমি শুরার সাথীরাই দুই পর্বে আয়োজন করবে বিশ্ব ইজতেমা। আলমি শুরার সাথীদের ইজতেমার জিম্মাদার প্রকৌশলী মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ২০২১ সালে দুই পর্বে আলমি শুরার সাথীদের ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব হবে ৮, ৯ ও ১০ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

নমুনা সংগ্রহ না করেই তড়িঘড়ি দাফন, বাড়িতে লালপতাকা

Shamim Reza

মুন্সিগঞ্জে বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

azad

মৃতের শরীরে করোনার উপস্থিতি নেই, শেরপুরে লকডাউন উঠিয়ে নেওয়ার নির্দেশ

Shamim Reza

কিশোরগঞ্জে কর্মহীন ৬০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

azad

সাংবাদিক নির্যাতনের ঘটনায় প্রধান আসামি নাবিল গ্রেফতার

rony

শ্বাসকষ্টে রোগীর মৃত্যু, চিকিৎসকরা বলছেন হার্ট অ্যাটাক

Shamim Reza