Views: 160

আন্তর্জাতিক

দ্য আন্ডারটেকারের বিদায়


জুমবাংলা ডেস্ক : নব্বইয়ের দশকে বেড়ে ওঠা ছেলেমেয়েদের কাছে ডব্লিউডব্লিউই মানে নস্টালজিয়া। আর সেই নস্টালজিয়ার অনেকটা জুড়েই দ্য আন্ডারটেকার। তাই খবরটা শুনে সে সময় বেড়ে ওঠা প্রজন্মের মন খারাপ হতে পারে। মার্কিন রেসলার দ্য আন্ডারটেকার অবসর ঘোষণা করেছেন।

তার আসল নাম মার্ক উইলিয়াম ক্যালাওয়ে। ডব্লিউডব্লিউই প্রেমীদের কাছে আন্ডারটেকার নামেই সবচেয়ে বেশি জনপ্রিয় তিনি। প্রায় ৩৩ বছরের কেরিয়ার। এখন বয়স ৫৫। তবুও রিঙে প্রবেশ করলে আন্ডারটেকারের হুঙ্কার হৃদপিন্ডের স্পন্দন মাত্রা বাড়িয়ে দিতে বাধ্য। আর তার পেশিবহুল শরীর আর বিপরীতে থাকা লড়াকু প্রতিযোগীকে আকাশে তুলে এক ঝটকায় মাটিতে ফেলে দেয়ার দৃশ্য দেখার জন্য মানুষ মুখিয়ে থাকেন। ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট সাইবার সিরিজ ২০২০-তে শেষবার রিং-এ দেখা গেল দি আন্ডারটেকারকে। শেষবারও সেই ফেমাস ওয়াক-এ তাকে রিংয়ে আসতে দেখা গেল।


অর্থাৎ, তিনি স্বমেজাজেই বিদায় জানালেন। ১৯৯০ সালের ২২ নভেম্বর তার অভিষেক হয়েছিল। ৩০ বছর পর সেই ২২ নভেম্বর তিনি অবসর ঘোষণা করলেন। তার অবসর ঘোষণার পর থেকেই ভক্তদের মন খারাপ। আন্ডারটেকার বলেছেন, রিং-এ আমার সময় শেষ হয়েছে। এবার আন্ডারটেকারের বিদায়ের সময় হয়েছে। ৩০ বছরের ক্যারিয়ারের জন্য তাকে সতীর্থরা ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

সারভাইভার সিরিজ-এ অভিষেক হয়েছিল তার। সাতবার খেতাব জিতেছেন তিনি। রেসলম্যানিয়া, সমরসেøম, সারভাইভার সিরিজে সব থেকে বেশি লড়াই জেতার রেকর্ড রয়েছে তার নামের পাশে। ৫৫ বছর বয়সী আন্ডারটেকার জানিয়েছেন, তার অবসর ভেঙে ফেরত আসার সম্ভাবনা নেই। সূত্র : আইজিএন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পৃথিবীর প্রথম মমি আজও সিন্দুকে বন্দি, প্রিয় খাবার ছিল নরমাংস

Shamim Reza

হঠাৎ অন্ধকারে ডুবল পাকিস্তান!

Saiful Islam

উচ্চশিক্ষিত ছেলে খাবারের ব্যবসা করায় বাবা-মায়ের আত্মহত্যা

Shamim Reza

বসনিয়ার জঙ্গলে শীত ও কাদামাটিতে দিন পার করছে ১৫ বাংলাদেশি

Shamim Reza

ট্রাম্পকে পদচ্যুত করার বিষয়টি উড়িয়ে দিচ্ছেন না পেন্স

Saiful Islam

মডার্নার টিকা দুই বছর কার্যকর থাকবে

Shamim Reza