Views: 284

আন্তর্জাতিক ওপার বাংলা

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নিভার’


আন্তর্জাতিক ডেস্ক : বঙ্গোপসাগরে নতুন ঘূর্ণিঝড়ের সৃষ্টি হচ্ছে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের ওপর সৃষ্ট গভীর নিম্মচাপটি আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে ভারতের তামিলনাড়ু-পুদুচেরি উপকূলের দিকে অগ্রসর হবে বলে সোমবার জানিয়েছে ভারতের আবহাওয়া অফিস। নাম ঘূর্ণিঝড় ‘নিভার’। এই ঘূর্ণিঝড়ের নাম দিয়েছে ইরান।


ভারতীয় আবহাওয়া অফিস জানিয়েছে, ২৫ নভেম্বর তামিলনাড়ু এবং পুদুচেরিতে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়টি। আছড়ে পড়ার সময় তার গতিবেগ হতে পারে ঘণ্টায় ১০০ কিলোমিটার।

এর প্রভাবে ২৩ নভেম্বর থেকেই দক্ষিণ ভারতের উপকূলীয় রাজ্যগুলোতে বৃষ্টি শুরু হবে। তামিলনাড়ু ও পুদুচেরিতে ২৪ এবং ২৫ নভেম্বর ভারী থেকে ভারী বৃষ্টি হবে। অন্য দিকে, অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলে, রায়লসীমা ও তেলঙ্গানায় বৃষ্টি হবে ২৫ এবং ২৬ নভেম্বর।

তামিলনাড়ুর আবহাওয়া দফতর জানিয়েছে, গভীর নিম্নচাপটি চেন্নাইয়ের দক্ষিণে ৭৪০ কিলোমিটার দূরে অবস্থান করছে। ২৫ নভেম্বর পর্যন্ত জেলেদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। কারণ, ঝড়ো হাওয়ার দাপটে এই সময় সমুদ্র ব্যাপক উত্তাল হবে।

সূত্র : আনন্দবাজার


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাড়ি ফিরতে দেরি, স্বামীর মুখে গরম তেল মারলেন স্ত্রী!

Saiful Islam

ভারতে ভাইরাসের ভয়ে কয়েক লাখ হাঁস-মুরগি হত্যা

Saiful Islam

উটপাখির সঙ্গে সাইকেল রেসে দুবাইয়ের যুবরাজ (ভিডিও)

Saiful Islam

‘কুমারিত্ব পরীক্ষা’ নিষিদ্ধ করল পাকিস্তানের আদালত

Saiful Islam

বিএনপি নেতার ছেলের বিয়ে ‘লাভ জিহাদ’ নয়, বলছে ভারতের এনআইএ

Saiful Islam

আল্লাহর সন্তুষ্টির জন্য আজীবন বিনামূল্যে চিকিৎসা!

Saiful Islam