আইন-আদালত জাতীয় বিভাগীয় সংবাদ

নওগাঁয় করোনা পরিস্থিতিতে অনিয়মের দায়ে ২৩৬৭ ব্যক্তিকে জরিমানা


ফাইল ছবি

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে বিভিন্ন অনিয়মের দায়ে ৪৮৯টি মামলায় ২ হাজার ৩৬৭ জন ব্যক্তির কাছ থেকে ১৮ লাখ ৩২ হাজার ২৯৫ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ জানান, হোম কোয়ারেনটাইন ভঙ্গ করা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, গণজমায়েত প্রতিরোধসহ অন্যান্য বিষয়ে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে এসব জরিমানা আদায় করা হয়েছে।


সূত্র মতে, সরকারি নির্দেশ অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রাখায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারায় পৃথক দু’টি মোবাইল কোর্টের আদেশে ১১ ব্যক্তির বিরুদ্ধে ৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

কোয়ারেনটাইন ভঙ্গ করায় দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অমান্য করায় পৃথক ১৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৮ জনের বিরুদ্ধে ১ লাখ ৩৮ হাজার ৭০০ টাকা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য বৃদ্ধি করে বাজারে অস্থিতিশীল অবস্থা সৃষ্টির দায়ে পৃথক ১৫টি মোবাইল কোর্টের মাধ্যমে ২৫ ব্যক্তির বিরুদ্ধে ৭৮ হাজার টাকা এবং সরকারি আদেশ অমান্য করে গণজমায়েত/সামাজিক দূরত্ব বজায় না রাখার দায়ে ৪৫৬টি মোবাইল কোর্টের আদেশে ২ হাজার ৩০৩ ব্যক্তির বিরুদ্ধে ১৬ লাখ ৬ হাজার ৯৫ টাকা জরিমানা করা হয়েছে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

পদ্মা সেতুতে বসলো ৩০তম স্প্যান, দৃশ্যমান ৪.৫ কিলোমিটার

azad

আজ শপথ নেবেন স্থায়ী নিয়োগ পাওয়া হাইকোর্টের ১৮ বিচারপতি

azad

ঢাকার বাতাসের মানের উল্লেখযোগ্য উন্নতি : একিউআই

Sabina Sami

১৪ লাখ টাকা দিয়েও রেহাই পেল না জুয়েল, দালালচক্রের গুলিতেই শেষ ভাগ্য বদলের স্বপ্ন

Sabina Sami

লিবিয়ার কাছে ক্ষতিপূরণ দাবি বাংলাদেশের

Sabina Sami

আজ সারাদেশেই ঝড়-বৃষ্টির আশঙ্কা

Sabina Sami