Views: 132

আন্তর্জাতিক

নওয়াজ শরীফের ভাই শাহবাজ গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফকে গ্রেফতার করা হয়েছে। শাহবাজ শরীফ দেশটির পার্লামেন্টের বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল–এন) প্রেসিডেন্ট। অর্থপাচারের মামলায় সোমবার (২৮ সেপ্টেম্বর) তাকে গ্রেফতার করা হয়।

পাকিস্তানের গণমাধ্যম জানায়, অর্থপাচার মামলায় শাহবাজ শরীফ লাহোর হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেন। আদালত আজ তার জামিনের আবেদন নাকচ করে দেন। পরে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) আদালত প্রাঙ্গণ থেকে তাকে গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নেয়।


শাহবাজ শরীফ আদালতে হাজির হলে তার দলের বিপুলসংখ্যক নেতা–কর্মী ও সমর্থক সেখানে জড়ো হয়। পরে তাকে গ্রেপ্তার করা হলে তারা বিক্ষোভ করেন। পিএমএল–এনের ভাইস প্রেসিডেন্ট ও নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ এই গ্রেপ্তারের ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

নওয়াজের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। তিনি প্রায় ১০ মাস ধরে লন্ডনে অবস্থান করছেন। জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি। পরে আদালতের সমন পেয়েও হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়

উল্লেখ্য, শাহবাজ শরীফের ভাই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য লন্ডনে যান নওয়াজ। পরে আদালতের সমন পেয়েও হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

শাহবাজ শরীফকে গ্রেফতারে ইমরান খান সরকার ও ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর সমালোচনা করেছেন পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) এর ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজ ও পিপিপি চেয়ারপারসন বিলওয়াল ভুট্টো জারদারি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

উহান যেভাবে চীনের সবচেয়ে জনপ্রিয় পর্যটন নগরী

Shamim Reza

ফরাসিদের হত্যা করার অধিকার রয়েছে মুসলিমদের : মাহাথির

Shamim Reza

নৌকা ডুবে ১৪০ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু

Shamim Reza

জালিয়াতির অভিযোগে অভিযুক্ত ব্রিটিশ বাংলাদেশি এমপি আফসানা

Shamim Reza

এবার নিজ দেশের জনগণের ক্ষোভের মুখে ফ্রান্স প্রেসিডেন্ট

Shamim Reza

ফ্রান্সকে বয়কটের আহ্বান: বাংলাদেশি পণ্য আমদানি না করার আহ্বান

globalgeek