Views: 137

আন্তর্জাতিক

নাইজেরিয়ায় বিক্ষোভে নিহত ৬৯


আন্তর্জাতিক ডেস্ক : পুলিশের বিশেষ একটি বাহিনীর বর্বরতার বিরুদ্ধে নাইজেরিয়ায় সাম্প্রতিক বিক্ষোভে অন্তত ৬৯ জন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারি।

নিহতদের বেশির ভাগই বেসামরিক নাগরিক। তবে নিহতদের মধ্যে কিছু পুলিশ এবং সেনাসদস্যও রয়েছেন। খবর এপির।


প্রেসিডেন্ট জানিয়েছেন, চলমান অস্থিরতা কাটিয়ে ওঠার পথ খোঁজার জন্য সাবেক নেতাদের সঙ্গে একটি বৈঠক করা হয়েছে। বিক্ষোভ আহ্বানকারীদেরও একটি অংশ জনগণকে রাস্তায় বের না হয়ে বাড়িতে অবস্থান করার আহ্বান জানিয়েছে।

এছাড়া নারীবাদীরা মানুষকে কারফিউ মেনে চলার আহ্বান জানিয়েছেন। বিক্ষোভের কেন্দ্রস্থ নাইজেরিয়ার লাগোস শহরে কারফিউ ঘোষণা করা হয়।

পুলিশের বিতর্কিত ইউনিট স্পেশাল অ্যান্ডি রোবারি স্কোয়াড বা সার্স ভেঙে দেওয়ার দাবিতে গত ৭ অক্টোবর থেকে নাইজেরিয়ায় বিক্ষোভ শুরু হয়।

তরুণদের শুরু করা এই আন্দোলন ব্যাপক আকার নিলে ১১ নিলে ওই ইউনিটটি ভেঙে দেন প্রেসিডেন্ট। তারপরও নিরাপত্তা বাহিনী ও দেশ পরিচালনা ব্যবস্থায় আরও সংস্কারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে বিক্ষোভকারীরা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ইন্দোনেশিয়া বিমান দুর্ঘটনা: ‘ব্ল্যাক বক্সের’ সন্ধান মিলেছে

mdhmajor

ট্রাম্পকে অভিশংসন করতে ভোটের প্রস্তুতি নিচ্ছে ডেমোক্র্যাটরা

mdhmajor

পৃথিবীর প্রথম মমি আজও সিন্দুকে বন্দি, প্রিয় খাবার ছিল নরমাংস

Shamim Reza

হঠাৎ অন্ধকারে ডুবল পাকিস্তান!

Saiful Islam

উচ্চশিক্ষিত ছেলে খাবারের ব্যবসা করায় বাবা-মায়ের আত্মহত্যা

Shamim Reza

বসনিয়ার জঙ্গলে শীত ও কাদামাটিতে দিন পার করছে ১৫ বাংলাদেশি

Shamim Reza