in ,

না ফেরার দেশে বীর মুক্তিযোদ্ধা সুবেদার জয়নাল আবেদীন

নিজস্ব প্রতিবেদক : বীর মুক্তিযোদ্ধা সুবেদার মো. জয়নাল আবেদীন (অবঃ) শেষ নিঃস্বাস ত্যাগ করেছেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে তিনি তার গ্রামের নিজ বাড়ীতে ইন্তেকাল করে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে-মেয়ে জামাই, ৩ ছেলে-ছেলে বৌ, নাতি-নাতনিসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের নামাজে যানাজা বৃহস্পতিবার বেলা ১১টায় ঝালকাঠি জেলার সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের ডাকুয়াবাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। পরে মরহুমের নিজ গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে সমায়িত করা হবে। বীর মুক্তিযোদ্ধা সুবেদার জয়নাল আবেদীনের মৃত্যুতে ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী ও ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার গভীর শোক প্রকাশ করেছেন।

বীর মুক্তিযোদ্ধা সুবেদার মো. জয়নাল আবেদীন (অবঃ) ১৯৩২ইং সালের ১ জুলাই ঝালকাঠি জেলার সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৫২ইং সালের ১ মার্চ তৎকালীন (ইউপিআর) ইষ্ট পাকিস্তান রাইফেলসে যোগদান করেন। ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধ চলাকালীন ৮ নম্বর সক্টরের সেক্টর কমান্ডার বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের অধীনে মুক্তিযুদ্ধে স্বক্রীয় ভুমিকা পালন করেন ও দেশ স্বাধীনের আগ পর্যন্ত দেশমাতৃকার টানে যুদ্ধ চালিয়ে যান এবং স্বাধীনতার বিজয় মুকুট নিয়ে ঘরে ফিরেন।

তিনি দেশ স্বাধীনের পর পরই (বিডিআর) বাংলাদেশ রাইফেলসে (বর্তমানে বিজিবি) যোগদান করেন (জেসিও নাম্বার-১৫৬৯) এবং ১৯৮৪ইং সালের ৪ অক্টোবর ২৯ রাইফেলস ব্যাটালিয়ান থেকে অবসর গ্রহন করেন।