Views: 348

আন্তর্জাতিক

নিউইয়র্কে এবার বাইডেন বিরিয়ানি!


আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ইতিহাস সৃষ্টি করে বিজয়ী হওয়া ডেমোক্রেটিক দলের জো বাইডেনকে নিয়ে ইতোমধ্যে আলোচনার ঝড় বইছে বিশ্বজুড়ে।

সবচেয়ে বেশি ভোট পেয়ে সদ্য নির্বাচিত সবচেয়ে বেশি বয়সী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়ে মার্কিনিরাও নিউইয়র্কের ব্রঙ্কসে জনপ্রিয় খলিল বিরিয়ানি হাউস এক অভিনব বিরিয়ানি রেসিপি চালু করেছে। তাদের নতুন এই রেসিপির নাম বাইডেন বিরিয়ানি।


৭ নভেম্বর শনিবার যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন বিজয়ী হয়েছেন শনিবার এই ঘোষণা আসার পরই নতুন এই রেসিপি চালুর ঘোষণা দেন প্রতিষ্ঠানটির সিইও এবং প্রধান শেফ মোঃ খলিলুর রহমান।

খাশি ও গরু উভয় ধরনের প্রতি প্লেট বাইডেন বিরিয়ানির দাম পড়বে যথাক্রমে ১৩ ও ১২ ডলার। বাইডেনের ক্ষমতাকালে পূর্ণ মেয়াদে অর্থাৎ ৪ বছর এই বিরিয়ানি পাওয়া যাবে খলিল বিরিয়ানি হাউসে।

এ সম্পর্কে খলিল বিরিয়ানির মালিক মোঃ খলিলুর রহমান বলেন, জো বাইডেনের বিজয় শুধু আমেরিকানদের বিজয় নয় সারা পৃথিবীর মানুষের বিজয়। নতুন প্রেসিডেন্টর আগম উপলক্ষ্যে সবাই নানাভাবে সেলিব্রেট করছেন। আমি একজন শেফ আমারও কিছু একটা করার আছে।

ভাবলাম তার নামে একটা বিরিয়ানি রেসিপি করলে কেমন হয়। তাই করলাম। আসলে এটা শুধু একটা রেসিপি নয়, এটা একটা ক্রিয়েশন। এটা স্পেশাল বিরিয়ানি। কেউ কখনো ভাবেনি। এটা সম্পূর্ণ একটা নতুন রেসিপি। আশা করি সবাই এনজয় করবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এবার তিব্বত সীমান্তে অস্ত্র তৈরির কারখানা বানাচ্ছে চীন

Saiful Islam

কাতারের জন্য আকাশ খুলল বাহরাইন ও আমিরাত

Shamim Reza

কাতারের জন্য আকাশসীমা উন্মুক্ত করলো বাহরাইন ও আমিরাত

Saiful Islam

হৃদয় ভেঙে গেছে মেলানিয়া ট্রাম্পের!

Saiful Islam

ভারতে বিতর্কিত কৃষি আইন স্থগিত রাখার নির্দেশ

Saiful Islam

বালাকোটে মৃত্যুর কথা স্বীকার করলেন সাবেক পাক কূটনীতিক

Mohammad Al Amin