নিউইয়র্কে কাউন্সিল নির্বাচনে ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশি শাহানা

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটি কাউন্সিলে প্রথমবারের মতো ইতিহাস গড়ে নির্বাচিত হতে যাচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভূত শাহানা হানিফ।

স্থানীয় সময় ২২ জুন নিউইয়র্ক সিটি কাউন্সিলে দলীয় প্রাইমারি নির্বাচন হয়। ডেমোক্রেটিক দলের প্রাইমারিতে ​শাহানার প্রাপ্ত ভোট ১০৪৪৯, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর প্রাপ্ত ভোট ৭২৩৫। এই প্রথম কোনো বাংলাদেশি বংশোদ্ভূত নারী কাউন্সিলর হিসেবে নির্বাচিত হতে যাচ্ছেন।

ডেমোক্র্যাট–বহুল নিউইয়র্ক নগরীর সিটি কাউন্সিলে যারা দলীয় প্রাইমারিতে জয়ী হবেন, তারাই ২ নভেম্বরের মূল নির্বাচনে বিজয়ী হবেন বলে নিশ্চিতভাবে ধারণা করা যায়।

এই প্রাইমারি নির্বাচনের মাধ্যমে ডেমোক্রেট অধ্যুষিত নিউইয়র্ক স্টেট এসেম্বলি ও সিটি কাউন্সিলের বিভিন্ন পদে ডেমোক্রেট পার্টির প্রার্থী মনোনয়ন চূড়ান্ত হয়। ডেমোক্রেট নিয়ন্ত্রিত নিউইয়র্কে পার্টির মনোনয়ন পাওয়া মানেই ওই পদের জন্যও বিজয় নিশ্চিত হওয়া।

উল্লেখ্য, চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি ও ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ হানিফের কন্যা শাহানার বাড়ি চট্টগ্রামের নাজিরহাটের পূর্ব ফরহাদাবাদে।


জুমবাংলানিউজ/এসআই