Views: 120

আন্তর্জাতিক প্রবাসী খবর

নিউজার্সির সিটি নির্বাচনে বাংলাদেশি শাহীন খালিক জয়ী


আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশি অধ্যুষিত যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির ২নং ওয়ার্ডের বিশেষ নির্বাচনে বাংলাদেশি-আমেরিকান শাহীন খালিক জয়লাভ করেছেন। তিনি ইতোপূর্বে এই আসনের নির্বাচিত কাউন্সিলম্যান ছিলেন। নির্বাচনে তার প্রধান প্রতিদ্ব›দ্বী ছিলেন অপর বাংলাদেশি-আমেরিকান এবং সাবেক সিটি কাউন্সিলম্যান মোহাম্মদ আকতারুজ্জামান। গত ৩ নভেম্বর এ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত এবং সকল ভোট গণনা শেষে অতি সম্প্রতি ফলাফল ঘোষণা করা হয়। এতে শাহীন খালিক শত ভোটের ব্যবধানে জয়লাভ করেন বলে জানা গেছে। ফলাফলে শাহীন খালিক ২ হাজার ৭৬২ ভোট এবং মোহাম্মদ আকতারুজ্জামান ২ হাজার ৬৬২ ভোট পেয়েছেন। নির্বাচনে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।


এদিকে এই নির্বাচন ঘিরে কমিউনিটিতে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ছিল লক্ষণীয়। বিশেষ করে প্রধান দুই প্রার্থী বাংলাদেশি-আমেরিকান এবং দু’জনই ইতোপূর্বে কাউন্সিলম্যানের দায়িত্ব পালন করায় নির্বাচনটি জমে উঠে। এর আগে নির্বাচনে শাহিন খালিক বিজয়ী দাবি করার পর প্রধান প্রতিদ্ব›দ্বী মোহাম্মদ আকতারুজ্জামান চ্যালেঞ্জ করলে পুনরায় ভোট গণনার পর উভয়ে সমান সংখ্যক ভোট পাওয়ায় পরবর্তীতে বিশেষ নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য, পুনঃনির্বাচিত সিটি কাউন্সিলম্যান শাহীন খালিকের বাড়ি পণ্যভ‚মি সিলেটের বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

হঠাৎ অন্ধকারে ডুবল পাকিস্তান!

Saiful Islam

উচ্চশিক্ষিত ছেলে খাবারের ব্যবসা করায় বাবা-মায়ের আত্মহত্যা

Shamim Reza

বসনিয়ার জঙ্গলে শীত ও কাদামাটিতে দিন পার করছে ১৫ বাংলাদেশি

Shamim Reza

ট্রাম্পকে পদচ্যুত করার বিষয়টি উড়িয়ে দিচ্ছেন না পেন্স

Saiful Islam

মডার্নার টিকা দুই বছর কার্যকর থাকবে

Shamim Reza

দ. কোরিয়ায় কর্মস্থলে মৃত্যু বাংলাদেশির

Shamim Reza