Views: 406

আন্তর্জাতিক

নির্জন দ্বীপে ৩ জন, ৩৩ দিন নারকেল খেয়ে বেঁচেছিলেন তারা


আন্তর্জাতিক ডেস্ক : কিউবা ও আমেরিকার ফ্লোরিডার মাঝে বাহামাস দ্বীপপুঞ্জ। তারই এক অংশে ছোট্ট দ্বীপ ‘অ্যাঙ্গুইলা কে’। সেখানেই আটকে পড়েছিলেন দুইজন পুরুষ ও একজন নারী। কিন্তু কেন?

তারা জানান, নৌকা ডুবে গিয়েছিল তাদের। সাঁতার কেটে দ্বীপে উঠেছিলেন তারা। জনশূন্য দ্বীপটিতে নারকেল গাছ এবং কিছু ঝোপঝাড়। আর কিছু নেই। বাধ্য হয়ে এক মাস ধরে ওই নারকেল খেয়েই জীবনধারণ করেন তারা।


উদ্ধারকারীদের নজর টানার জন্য একটি পতাকা ‘অ্যাঙ্গুইলা কে’ দ্বীপে পুঁতে রেখেছিলেন তারা। নিয়মমাফিক নজরদারির সময়ে উপকূলরক্ষীদের নজরে পড়ে সেই পতাকা। হেলিকপ্টার নিয়ে আরও কিছুটা নীচে নেমে তারা বুঝতে পারেন, কেউ বিপদে পড়েছে। তৎকালীন ব্যবস্থা হিসেবে হেলিকপ্টার থেকে খাবার, পানি এবং একটি রেডিও ফেলে দেওয়া হয়।

দ্বীপবন্দিদের সঙ্গে উপকূলরক্ষীদের ভাষার বাধাও ছিল। শেষ পর্যন্ত সব বাধা অতিক্রম করে তিনজনকে উদ্ধার করা হয়। নিয়ে যাওয়া হয় ফ্লোরিডার চিকিৎসাকেন্দ্রে। একমাস কিভাবে দ্বীপটিতে তারা কাটালেন, তা নিয়ে চর্চা হচ্ছে প্রচুর।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মিয়ানমারে আজও বিক্ষোভ, পুলিশের গুলিতে আরও এক নারী নিহত

azad

পিস্তল ঠিক আছে কিনা যাচাই করতে গুলি, প্রাণ গেল ভাতিজার

rony

ওমান সাগরে বিস্ফোরণে ইসরাইলি জাহাজ ক্ষতিগ্রস্ত

Shamim Reza

মার্কিন হামলার প্রতিক্রিয়ায় যা বললো ইরান

Shamim Reza

বন্দুক ‘পরীক্ষা’ করতে গিয়ে ভাতিজাকে গুলি, পরে মৃত্যু

Shamim Reza

নাইজেরিয়ায় অপহৃত ২৭ স্কুল শিক্ষার্থীসহ ৪২ জন মুক্ত

azad