Views: 99

আন্তর্জাতিক

নির্বাচনে ট্রাম্পের জন্য দেওয়া অনুদান ফেরত চাইছেন সমর্থক


আন্তর্জাতিক ডেস্ক: নির্বাচনে জালিয়াতির অভিযোগ সামনে নিয়ে আসতে ও এ সংক্রান্ত বিচার কাজ চালাতে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ২৫ লাখ ডলার অনুদান দিয়েছিলেন তার এক সমর্থক। তবে ফলাফলকে হতাশাজনক উল্লেখ করে এখন সে অর্থ ফেরত চাইছেন তিনি। এরইমধ্যে ট্রাম্পপন্থী একটি ‘নির্বাচনি নৈতিকতা’বিষয়ক গ্রুপ ট্রু দ্য ভোট-এর বিরুদ্ধে হাউস্টনের আদালতে মামলাও করেছেন ফ্রেডরিক এশেলমান নামের ওই ব্যবসায়ী।


নর্থ ক্যারোলিনাভিত্তিক ব্যবসায়ী ফ্রেডরিক। নির্বাচনে জালিয়াতির অভিযোগ তোলার পর তা তদন্তের জন্য ট্রু দ্য ভোটকে অনুদান দেন তিনি। কথা ছিল, এ গ্রুপটি সাতটি দোদুল্যমান অঙ্গরাজ্যে সম্ভাব্য অবৈধ ব্যালটিং ও জালিয়াতি নিয়ে তদন্ত করবে। এসব রাজ্যের আদালতে মামলা করারও কথা ছির টেক্সাসভিত্তিক এ গ্রুপটির। ফেডরিকের দাবি, তারা সে প্রতিশ্রুতি রাখেনি। ট্রু দ্য ভোট এরইমধ্যে তাদের আইনি পদক্ষেপ থেকে সরে এসেছে। হাল ছেড়ে দিয়েছে তারা। এমনকি এখন সে গ্রুপটি তার প্রশ্নের ব্যাখ্যাও দিতে রাজি নয়। এমন অবস্থায় অনুদান ফেরত চেয়ে হাউস্টনের আদালতের শরণাপন্ন হয়েছেন ফ্রেডরিক।

এ ব্যাপারে জানতে চেয়ে ট্রু দ্য ভোট-এর কাছে ইমেইল পাঠিয়েছিল গার্ডিয়ান। তবে তাতে সাড়া পাওয়া যায়নি। তবে নিজেদের ওয়েবসাইটে একটি বিবৃতি দিয়েছে গ্রুপটি। এর প্রেসিডেন্টে ক্যাথেরিন এঙ্গেলব্রেশেট লিখেছেন, ‘আমরা যখন ভোটারদের সাক্ষ্য নিচ্ছিলাম তখন আমাদের যুক্তি-তর্ক এগিয়ে নেওয়ার ক্ষেত্রে কিছু প্রতিবন্ধকতা তৈরি হয়েছে। আমাদেরকে ভিন্ন পথ বেছে নিতে হয়েছে।’ গ্রুপটি আরও জানিয়েছে, তারা জর্জিয়া, মিশিগান, পেনসিলভানিয়া ও উইসকনসিনে মামলা প্রত্যাহার করে নিয়েছে। চারটি অঙ্গরাজ্যের সবগুলোতেই বাইডেন জয় পেয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

কাউকে জোর করবো না, যারা আগ্রহী তারা টিকা নিতে আসবেন

Shamim Reza

যুক্তরাজ্য থেকে আসা করোনাক্রান্ত ২৮ যাত্রীর ১ দিনেই নেগেটিভ ২৫ জন!

Shamim Reza

আজারবাইজানকে সহযোগিতার বড় ঘোষণা ইরানের

Shamim Reza

বিস্ফোরণে কেঁপে উঠলো সৌদি আরবের রাজধানী

Saiful Islam

এন্টিবায়োটিকের যথেচ্ছা ব্যবহার বন্ধ করতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব

mdhmajor

রণক্ষেত্র দিল্লি, নিহত ১

Shamim Reza