Views: 158

আন্তর্জাতিক

নিষেধাজ্ঞা দিয়ে ইরানের তেল শিল্পের ক্ষতি করা যাবে না: তেলমন্ত্রী


ইরানের তেলমন্ত্রী বিজান নামদার জাঙ্গানে

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের তেলমন্ত্রী বিজান নামদার জাঙ্গানের ওপর আমেরিকা যে নিষেধাজ্ঞা দিয়েছে তার জবাবে জাঙ্গান বলেছেন, ইরানের বাইরে তার এমন কোনো সম্পদ নেই যা আমেরিকা বাজেয়াপ্ত করতে পারে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ কর একথাও বলেছেন, তার মন্ত্রণালয়ের ওপর নিষেধাজ্ঞা দিয়ে ইরানের তেল শিল্পের কোনো ক্ষতি করা যাবে না। খবর পার্সটুডে’র।


জাঙ্গানে নিজের অফিসিয়াল টুইটার পেজে আরো লিখেছেন, বিশ্বের ওপর এক মেরুকেন্দ্রীক শাসনের দিন গত হয়ে গেছে। আমেরিকা ইরানের তেল রপ্তানিকে শূন্যের কোঠায় নামিয়ে আনার যে ঘোষণা দিয়েছিল তাতে চরম ব্যর্থ হওয়ার পর এখন এই অসাড় নিষেধাজ্ঞা দিয়েছে।

এদিকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ তার দেশের বিরুদ্ধে আমেরিকার আরোপিত নয়া নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি এক টুইটার বার্তায় বলেছেন, মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ওব্রায়েন একথা স্বীকার করেছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র ইরানি জনগণকে কষ্ট দেয়ার জন্য নিষেধাজ্ঞা আরোপের সবটুকু সামর্থ্য কাজে লাগিয়েছে।

জারিফ আরো বলেন, এখন আমেরিকার মুখ থেকে একথা শুনতে বাকি আছে যে, সে নিষেধাজ্ঞায় আসক্ত হয়ে পড়েছে। মার্কিন প্রশাসনকে উপদেশ দিয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই বদভ্যাস ত্যাগ করুন। ইরানের বিরুদ্ধে এর চেয়ে বেশি অর্থনৈতিক যুদ্ধ চালালে তার পরিণতি ওয়াশিংটনের জন্যই ভালো হবে না।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ৮শ’র বেশি লোক আহত

Shamim Reza

ট্রাম্পের মেয়ে ইভাঙ্কার বাড়ির নিরাপত্তারক্ষীদের টয়লেট ভাড়া ৮৪ লাখ টাকা!

Shamim Reza

সামরিক শক্তিতে শীর্ষে যুক্তরাষ্ট্র, অগ্রগতি বাংলাদেশের

Shamim Reza

‘নতুন অধ্যায়ের’ অঙ্গীকার করেছেন বাইডেন

azad

ট্রাম্প প্রশাসনবিহীন বিশ্ব আগের চেয়ে অনেক সুন্দর হবে : ইরান

azad

কিউবার বিরুদ্ধে আমেরিকার অভিযোগ ‘মহা মিথ্যা’ : রাশিয়া

azad