Views: 217

আন্তর্জাতিক

নিষেধাজ্ঞা দিয়ে ইরানের প্রতিরোধ ভাঙতে ব্যর্থ হয়েছে আমেরিকা : রুহানি


হাসান রুহানি
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। (ফাইল ছবি)

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, মার্কিন সরকার নিষেধাজ্ঞা আরোপের মাধ্যমে ইরানের প্রতিরোধ ভাঙতে ব্যর্থ হয়েছে। তিনি আরো বলেছেন, ইরানি জনগণ সাফল্যের সঙ্গে বর্তমান কঠিন দিনগুলো পেছনে ফেলে সামনের দিকে এগিয়ে যাবে। খবর পার্সটুডে’র।


প্রেসিডেন্ট রুহানি ইরানের জ্বালানী মন্ত্রণালয়ের মাধ্যমে নির্মিত সারাদেশের বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করার সময় একথা বলেন। তেহরান থেকে অনলাইনে এসব প্রকল্প উদ্বোধন করে হাসান রুহানি বলেন, “মার্কিন  নিষেধাজ্ঞার ফলে যদিও ইরানের জনগণ অর্থনৈতিকভাবে চাপের মধ্যে রয়েছে কিন্তু তারা আমাদের সংকল্প ভাঙতে পারেনি।”

মার্কিন সরকার ২০১৮ সালের মে মাসে ইরানের পরমাণু সমঝোতা থেকে একতরফাভাবে বেরিয়ে গিয়ে তেহরানের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে।

প্রেসিডেন্ট রুহানি বলেন, মার্কিন নিষেধাজ্ঞা ইরানের বিশাল বিশাল বাজেটের উন্নয়ন প্রকল্পগুলোকে থামিয়ে রাখতে পারেনি।  তিনি বলেন, “আমরা আমাদের প্রকল্পগুলো এগিয়ে নিয়ে গিয়েছি এবং আমি নিশ্চিত যে, আমাদের জনগণ চলমান সমস্যাগুলো কাটিয়ে উঠতে পারবে।” তিনি যেকোনো মূল্যে নিজেদের মধ্যে ঐক্য ও সংহতি বজায় রাখতে ইরানি জনগণের প্রতি আহ্বান জানান।

ইরানের প্রেসিডেন্ট বৃহস্পতিবার এমন সময় বেশ কয়েকটি বড় উন্নয়ন প্রকল্প উদ্বোধন করে এসব কথা বললেন যেদিন মার্কিন  অর্থ মন্ত্রণালয় ইরানের পেট্রোকেমিক্যাল খাতের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

লকডাউনেও কমেনি দূষণ!

azad

বিজেপিতে যাচ্ছেন অভিনেত্রী বিজয়শান্তি!

Shamim Reza

যুক্তরাষ্ট্রের ইরান নীতি নিয়ে জার্মানিতে বৈঠক

azad

যুক্তরাজ্যে লকডাউন উঠছে ডিসেম্বরের শুরুতেই

azad

দিল্লির পাঁচ তারকা হোটেলে ইভেন্ট ম্যানেজারকে ধর্ষণ

Shamim Reza

নেতানিয়াহু-সালমান বৈঠক নিয়ে তোলপাড়

Shamim Reza