Views: 141

আন্তর্জাতিক

নিহত পাইলট ছিলেন ভারতীয় বিমান বাহিনীর সাবেক পাইলট

আন্তর্জাতিক ডেস্ক : কেরালায় কোজিকোড়ে বিমানবন্দরে বিধ্বস্ত এয়ার ইন্ডিয়ার বিমানের দুই পাইলটের মধ্যে উইং কমান্ডার দীপক বসন্ত শেঠ অন্যতম। শুক্রবারের দুর্ঘটনায় তিনি মারা গেছেন। এখন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী তাকে নিয়ে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। বৃষ্টিস্নাত দিনে বিমানবন্দরে অবতরণ করার সময় বিমানটি ছিটকে পড়ে। এতে তা ভেঙে দু’টুকরো হয়ে যায়। এটি ছিল ফ্লাইট আইএক্স ১৩৪৪। বিমানটি দুবাই থেকে কেরালা ফিরছিল। ধারণা করা হয়, এতে যেসব আরোহী ছিলেন তাদের মধ্যে রয়েছেন অনেক অভিবাসী, যারা করোনা দুর্যোগে কাজ হারিয়েছেন।


এ ছাড়া এতে থাকতে পারেন কোনো অভিজাত অভিবাসী। কিন্তু দুর্ভাগ্য, তারা এত পথ অতিক্রম করে এসে যখন আত্মীয়-স্বজনদের সঙ্গে সাক্ষাত করবেন, জড়িয়ে ধরে মনের বেদনা লুকাবেন, ঠিক তখনই নেমে এসেছে এই ভয়াবহতা। মুহূর্তের মধ্যে সব তছনছ হয়ে গেছে। এই বিমানের পাইলট দীপক শেঠ এর আগে ভারতীয় বিমানবাহিনীর পাইলট ছিলেন।

তিনি এ সময় ভারতের বিমানবাহিনীর বিমান উড়িয়েছেন। তারপর তিনি যোগ দিয়েছেন এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসে। তিনি পুরষ্কারবিজয়ী পাইলট। বোয়িং ৭৩৭ বিমান চালানোয় তাকে অত্যন্ত দক্ষ বলে বর্ণনা করা হয়। একজন অফিসার বলেছেন, তিনি ছিলেন অত্যন্ত পেশাদার। পেয়েছেন ৫৮ এনডিএ প্রেসিডেন্ট গোল্ড মেডেল। বিমান বাহিনীর জন্য তিনি ছিলেন একজন টেস্ট পাইলট। টুইট অনুযায়ী, ক্যাপ্টেন শেঠ ভারতীয় বিমানবাহিনীর জন্য এয়ারবাস ৩১০ উড়িয়েছেন। এয়ারফোর্স একাডেমিতে তিনি সোর্ড অব অনার পদকে ভূষিত হয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ভারত থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে বিশ্বখ্যাত বাইক নির্মাতা হার্লে-ডেভিডসন

Shamim Reza

ইরানকে থামাতে যৌথফ্রন্ট গড়ার আহ্বান জানালেন সৌদি বাদশাহ

Saiful Islam

টাইম ম্যাগাজিনের প্রভাবশালীর তালিকায় শাহিনবাগের ‘দাদি’

Saiful Islam

নভেম্বরে বাংলাদেশের কাছে করোনা ভ্যাকসিন বিক্রি করতে চায় রাশিয়া

Sabina Sami

ফের বিপদে জাকির নায়েক

globalgeek

আজানে নিষেধাজ্ঞা তুলে নিল জার্মান আদালত

globalgeek