Views: 119

আন্তর্জাতিক

পদত্যাগ করছে লেবানন সরকার

আন্তর্জাতিক ডেস্ক : রাজধানী বৈরুতের বন্দরে ভয়াবহ বিস্ফোরণকে কেন্দ্র করে তীব্র সমালোচনা ও আন্দোলনের মুখে পদত্যাগ করতে যাচ্ছে লেবানন সরকার। রবিবার লেবাননের তথ্য ও পরিবেশমন্ত্রীসহ সরকারদলীয় কয়েকজনের পদত্যাগের পর সোমবার পদত্যাগ করেছেন আইনমন্ত্রী। অর্থমন্ত্রীও পদত্যাগের প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে দেশটির প্রধানমন্ত্রী হাসান দিয়াবও সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাতির উদ্দেশে ভাষণে সরকারের পদত্যাগ ঘোষণা করতে পারেন বলে জানা গেছে। খবর রয়টার্সের।


লেবাননের স্বাস্থ্যমন্ত্রী জানান, ‘প্রধানমন্ত্রী হাসান দিয়াব নেতৃত্বাধীন সরকার শিগগিরই পদত্যাগের ঘোষণা দেবে। স্থানীয় সময় সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাতির উদ্দেশে দেয়া ভাষণে পুরো সরকারের পদত্যাগের ঘোষণা দিতে যাচ্ছেন হাসান দিয়াব।’

ইরান সমর্থিত শক্তিশালী হিজবুল্লাহ গোষ্ঠী এবং মিত্রদের সমর্থন নিয়ে গত জানুয়ারিতে লেবাননের মন্ত্রিসভা গঠন করা হয়।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট মঙ্গলবার একটি গুদামে বিস্ফোরণে প্রায় ২০০ মানুষের মৃত্যু এবং ছয় হাজারের বেশি মানুষ আহত হওয়ার পর লেবানন সরকারকে ব্যর্থতার দায় দিয়ে তাদের পতনের ডাকে আন্দোলনে নামেন লেবাননবাসী। তুমুল বিক্ষোভ দমাতে নিরাপত্তা বাহিনীর হামলায় রণক্ষেত্র রাজধানী। এরইমধ্যে গ্রেফতার করা হয়েছে প্রায় তিন হাজার মানুষকে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মোদি সরকারের বিরুদ্ধে ভারত জুড়ে কৃষক বিক্ষোভ

Shamim Reza

নোবেল শান্তি পুরষ্কারের মনোনয়ন পেলেন পুতিন

Saiful Islam

আমেরিকা গেলেই ব্যাগভর্তি ময়লা কাপড় সঙ্গে নেন নেতানিয়াহু, কিন্তু কেন

Shamim Reza

ইরান ইস্যুতে ট্রাম্পের সুরে কথা বললেন সৌদি বাদশাহ

Shamim Reza

ডব্লিউএইচওর ‘সমর্থনে’ টিকা দেওয়া শুরু করেছিল চীন

Sabina Sami

শয়তান সাজতে গিয়ে নিজের নাক কেটে ফেললেন তিনি!

Saiful Islam