Views: 95

ঢাকা বিভাগীয় সংবাদ

পদ্মায় ধরা পড়ল ১৫ কেজি ওজনের কাতলা


জুমবাংলা ডেস্ক : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীর বাহির চর দৌলতদিয়ায় জেলেদের জালে ১৫ কেজি ওজনের একটি কাতলা মাছ ধরা পড়েছে।

বুধবার (২৫ নভেম্বর) দৌলতদিয়া বাজারে নিলামে এক হাজার ৪০০ টাকা কেজি দরে প্রায় ২১ হাজার টাকায় বিক্রি হয়। স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা ও মোমিন মণ্ডল যৌথভাবে মাছটি কিনেছেন।


মৎস্য ব্যবসায়ী মোমিন মণ্ডল বলেন, মঙ্গলবার রাতে বাহির চর দৌলতদিয়ার ছাত্তার মেম্বার পাড়ায় পদ্মায় জাল ফেলেন স্থানীয় জেলে আনিস হালদার ও তার সহকর্মীরা। গভীর রাতের দিকে জালে টান পড়লে বুঝতে পারেন বড় কোনো মাছ ধরা পড়েছে। ভোরের দিকে জাল তুলে বড় একটি কাতলা মাছ দেখতে পান তারা। এতবড় কাতলা মাছ পেয়ে জেলেদের মুখে খুশির ঝিলিক দেখা দেয়। মাছটি বিক্রির জন্য তারা নিয়ে যান দৌলতদিয়া ঘাট টার্মিনালসংলগ্ন মাছবাজারে। সেখানে স্থানীয় আড়তদার দুলাল সরদারের আড়তে মাছটি তোলা হয় নিলামের জন্য। নিলামে অংশ নিয়ে তিনি (মোমিন মণ্ডল) ও চান্দু মোল্লা সর্বোচ্চ দরদাতা হিসেবে ১৫ কেজির মাছটি কিনে নেন।
মোমিন মণ্ডল বলেন, মাছটি বিক্রির জন্য তারা ঢাকার বিভিন্ন পরিচিত বড় ব্যবসায়ী, শিল্পপতি ও রাজনৈতিক নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন। ১ হাজার ৫০০ টাকা কেজি দরে তারা মাছটি বিক্রি করতে চান।

গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ বলেন, পদ্মা নদীতে এ ধরনের বড় মাছ সংরক্ষণ করা জরুরি হয়ে পড়েছে। এ জন্য এ এলাকায় একটি অভয়াশ্রম করা খুবই জরুরি। এখন একটু কম বড় মাছ ধরা পড়ছে। সামনের পূর্ণিমায় আরও বড় কিছু মাছ ধরা পড়তে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

যে তিন জেলায় বিদ্যুৎ নেই

Sabina Sami

ছেলের লাঠির আঘাতে প্রাণ গেল মায়ের

Saiful Islam

ডেকে এনে বিচারের নামে নির্মমভাবে পেটালেন চেয়ারম্যান

Saiful Islam

রংপুরে সম্মাননা পেলেন ৩৭ বীরাঙ্গনা

Saiful Islam

স্বামীকে ভুয়া তালাকনামা পাঠিয়ে গৃহবধুর কাণ্ড!

Saiful Islam

পৌরসভা নির্বাচনে ননদের বিপরীতে প্রার্থী ভাবি!

Saiful Islam