Views: 5

আন্তর্জাতিক

পম্পেওর সঙ্গে সাক্ষাৎ করতে অস্বীকৃতি জানালেন ইউরোপীয় নেতারা


আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে সাক্ষাৎ করতে অস্বীকৃতি জানিয়েছেন ইউরোপের কয়েকজন নেতা। এর ফলে মাইক পম্পেও ইউরোপ সফর বাতিল করতে বাধ্য হয়েছেন। এছাড়া জাতিসংঘে নিযুক্ত আমেরিকার একজন কূটনীতিক তাইওয়ান সফর বাতিল করেছেন। খবর পার্সটুডে’র।

ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন যখন শেষ মুহূর্তের দিনগুলো পার করছে তখন এই নজিরবিহীন অপমানের মুখোমুখি হলেন আমেরিকার কর্মকর্তারা।


বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ব্রাসেলসে ন্যাটো বৈঠকের সময় ইউরোপীয় ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠকের আগে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী লুক্সেমবার্গের পররাষ্ট্রমন্ত্রী জিন অ্যাসেলবর্নের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। কিন্তু লুক্সেমবার্গের কর্মকর্তারা মাইক পম্পেওর সঙ্গে দেশটির পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ অনুষ্ঠানের ব্যাপারটিতে গুরুত্ব না দেয়ায় লুক্সেমবার্গ সফর বাতিল করা হয়। শুধু তাই নয়, ব্রাসেলসে ন্যাটো বৈঠকের সময় পম্পেওর সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের কোনো কর্মকর্তার বৈঠকের কোন সিডিউল নেই।

আমেরিকার ক্যাপিটাল হিল ভবনে ট্রাম্পের উগ্রবাদী সমর্থকদের হামলার পর ইউরোপের নেতারা বিব্রত ও বিরক্ত হয়েছেন। গত বুধবারের হামলার পর হামলাকারীদেরকে ডোনাল্ড ট্রাম্প দেশপ্রেমিক বলে অভিহিত করেছিলেন কিন্তু লুক্সেমবার্গের পররাষ্ট্রমন্ত্রী অ্যাসেলবর্ন ট্রাম্পকে ক্রিমিনাল বলে অভিহিত করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

‘কুমারীত্ব পরীক্ষা’ মানে আরেকবার ধর্ষণ

Shamim Reza

৬৭ বছর পর বিষাক্ত ইনজেকশনে নারীর মৃত্যুদণ্ড কার্যকর

Shamim Reza

৭০ বছর পর কোনও নারীর মৃত্যুদণ্ড কার্যকর

Shamim Reza

অভিশংসনের প্রস্তাব ভয়াবহ বিপদ ডেকে আনবে : ট্রাম্প

Shamim Reza

৭ দশক পর যুক্তরাষ্ট্রে এক নারীর মৃত্যুদণ্ড কার্যকর

azad

প্রতিদিন ২ জিবি ইন্টারনেট ফ্রি পাবেন শিক্ষার্থীরা

Shamim Reza