Views: 317

আন্তর্জাতিক

পরকীয়ার জেরে ফ্রান্সের সেই পাদ্রীর ওপর হামলা


ছবি: বিবিসি
আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্সের লিঁওতে গত ১ নভেম্বর একটি গির্জায় হামলায় গুলিবিদ্ধ হয়েছিলেন গ্রিক অর্থোডক্স পাদ্রী নিকোলাস কাকাভেলাকিস। পরকীয়ার জেরে এই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিবিসি।

হামলার পর সন্দেহাভাজন হিসেবে গ্রেপ্তার হওয়া ব্যক্তিই এমনটি জানিয়েছেন। ৪০ বছর বয়সী সন্দেহভাজন ব্যক্তি প্রসিকিউটরদের জানান, তার স্ত্রীর সঙ্গে পরকীয়া সম্পর্ক ছিল ওই পাদ্রীর। আর এর জের ধরেই ৫২ বছরের ওই পাদ্রীকে গুলি করেন তিনি।


এদিকে হামালার শিকার সেই পাদ্রী কয়েকদিন কোমায় থাকার পর গত বুধবার তার জ্ঞান ফিরেছে।

এর আগে হামলার ঘটনার দিন রাতেই লিঁওর পাবলিক প্রসিকিউটর নিকোলাস জ্যাকেট জানান, ঘটনার সঙ্গে সম্পৃক্ত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। যদিও যাকে আটক করা হয়েছে তার কাছে বন্দুক পাওয়া যায়নি।

এ ঘটনায় ফ্রান্সের প্রধানমন্ত্রী জঁ ক্যাটেক্স বলেন, সরকার সকল ধর্মের মানুষ যাতে নির্বিঘ্নে উপাসনা করতে পারেন সেই ব্যবস্থা নেবে।

তার আগে ফ্রান্সেরই আরেক শহর নিসের একটি গির্জায় হামলাকালে ছুরির আঘাতে তিনজন মারা যান। ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ এই হত্যাকাণ্ডকে “ইসলামি সন্ত্রাসী হামলা” বলে আখ্যা দেন। এরপর দেশটির বিভিন্ন উপাসনালয় ও গুরুত্বপূর্ণ স্থানে সেনা মোতায়েন করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

‘দারুন দৃশ্য’: ক্যাপিটলে হামলার ঘটনায় চীনের পাল্টা জবাব

Shamim Reza

ফেসবুক ও ইনস্টাগ্রামে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হচ্ছেন ট্রাম্প

Shamim Reza

সীমান্তে উত্তেজনার মধ্যেই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল পাকিস্তান

Shamim Reza

ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Shamim Reza

সৌদি আরব, আমিরাত নাকি কাতার- মাথা কে নোয়ালো?

Shamim Reza

ব্রেক্সিটের পর শক্তিশালী হলো বৃটিশ পাসপোর্ট

Shamim Reza