Views: 165

আন্তর্জাতিক

পাকিস্তানের হামলায় ৩ ভারতীয় সেনা নিহত, আহত ৫

আন্তর্জাতিক ডেস্ক : ভারত-পাকিস্তান সীমান্তে প্রকৃত নিয়ন্ত্রণরেখার কাছে পাকিস্তানি সেনাদের মর্টার হামলায় তিনজন ভারতীয় সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। এ ঘটনায় সীমান্তে চরম উত্তেজনা বিরাজ করছে। বৃহস্পতিবার (১ অক্টোবর) সকালে কাশ্মীরের কুপওয়ারা জেলার নওগাম সেক্টরে এ ঘটনা ঘটে।

ভারতীয় সেনা সূত্রে এ খবর নিশ্চিত করা হয়েছে। পাকিস্তান সেনার কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কি না সে বিষয়ে এখন পর্যন্ত পাকিস্তানের তরফ থেকে কিছু জানানো হয়নি। ভারত বলেছে, এর উপযুক্ত জবাব পাবে পাকিস্তান।


ভারতীয় সেনা সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার সকালে দুটি পৃথক সংঘর্ষে তিনজন ভারতীয় সেনা নিহত হয়েছেন। আহত হয়ছেন পাঁচজন। তাঁদের গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভারতের দাবি, গত কয়েক দিন ধরেই সীমান্তে প্রবল গুলি-গোলা ছুড়ছে পাকিস্তান। ভারতীয় সেনার পোস্ট লক্ষ্য করে মর্টার ছোড়া হচ্ছে বলেও অভিযোগ। তারই আঘাতে কাশ্মীরের কুপওয়ারা জেলার নওগাম সেক্টরে দুজন ভারতীয় সেনার মৃত্যু হয়।

অন্যদিকে কাশ্মীরের পুঞ্চ সেক্টরেও একই ধরনের হামলার ঘটনায় এক ভারতীয় সেনা নিহত হন এদিন সকালেই। সেখানেও একজন আহত হয়েছেন। সেনার মুখপাত্র জানিয়েছেন, এ ঘটনার পর ভারতও পাকিস্তানকে যোগ্য জবাব দিয়েছে। তবে ভারতের হামলায় পাকিস্তানের কোনো সেনার নিহত বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

নিষেধাজ্ঞা দিয়ে ইরানের প্রতিরোধ ভাঙতে ব্যর্থ হয়েছে আমেরিকা : রুহানি

azad

ফ্রান্সে গির্জায় হামলাকারী তিউনিশিয়ার যুবক

mdhmajor

সেনেগাল উপকূলে অভিবাসন প্রত্যাশীদের নৌকাডুবি, ১৪০ জনের মৃত্যু

azad

কানাডা ও নেদারল্যান্ডসের পর ইচ্ছামৃত্যুকে স্বীকৃতি দিল নিউজিল্যান্ড

mdhmajor

ফ্রান্সের গির্জায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাল সৌদি আরব

mdhmajor

বিশ্বে রেকর্ড ৫ লাখ ৪০ হাজার নতুন করোনা রোগী শনাক্ত

Sabina Sami