Views: 88

আন্তর্জাতিক

পারস্য উপসাগরে বিশাল মহড়া চালালো ইরান


আন্তর্জাতিক ডেস্ক: ইরানের ইসলামি বিপ্লব গার্ড বাহিনী বা আইআরজিসি’র স্বেচ্ছাসেবী সংগঠন বাসিজ পারস্য উপসাগরীয় উপকূলবর্তী অঞ্চলএবং কৌশলগত দিক দিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ হরমুজ প্রণালী এলাকায় বিশাল নৌ মহড়া চালিয়েছে। খবর পার্সটুডে’র।

গতকাল (বৃহস্পতিবার) বাসিজ মহড়া চালায় এবং এতে আইআরজিসি’র নৌ শাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলিরেজা তাংসিরি উপস্থিত ছিলেন। মহড়ায় বাসিজের যোদ্ধারা এক হাজারের বেশি হালকা এবং মধ্যমমানের ভারী নৌযান ব্যবহার করেন।


ইরানে ‘জাতীয় বাসিজ সপ্তাহ’ উদযাপনের শেষ দিনে পারস্য উপসাগরে এই মহড়া চালানো হয়। এর মাধ্যমে বাসিজ স্বেচ্ছাসেবীদের নৌযুদ্ধের প্রস্তুতি জোরদার হলো।

১৯৭৯ সালে ইরানের ইসলামি বিপ্লব বিজয় লাভ করার পর বিপ্লবের প্রতিষ্ঠাতা আয়াতুল্লাহ খোমেনির নির্দেশে স্বেচ্ছাসেবী সংগঠন বাসিজ প্রতিষ্ঠা করা হয়। সংগঠনটি ইরানের তৃণমূল পর্যায়ের জনগণের মধ্যে ঐক্য এবং সমন্বয় ধরে রাখার কাজ করে। এছাড়া বিপ্লবের আদর্শ রক্ষার ক্ষেত্রে দায়িত্বশীল প্রতিষ্ঠানগুলোকে গুরুত্বপূর্ণ সমর্থন দিয়ে আসছে।

গতকালের বাসিজের মহড়া সর্ম্পকে রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি বলেন, মহড়ার মাধ্যমে আঞ্চলিক দেশগুলোর কাছে শান্তি, বন্ধুত্ব এবং টেকসই নিরাপত্তার বার্তা দেয়া হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ইন্দোনেশিয়া বিমান দুর্ঘটনা: ‘ব্ল্যাক বক্সের’ সন্ধান মিলেছে

mdhmajor

ট্রাম্পকে অভিশংসন করতে ভোটের প্রস্তুতি নিচ্ছে ডেমোক্র্যাটরা

mdhmajor

পৃথিবীর প্রথম মমি আজও সিন্দুকে বন্দি, প্রিয় খাবার ছিল নরমাংস

Shamim Reza

হঠাৎ অন্ধকারে ডুবল পাকিস্তান!

Saiful Islam

উচ্চশিক্ষিত ছেলে খাবারের ব্যবসা করায় বাবা-মায়ের আত্মহত্যা

Shamim Reza

বসনিয়ার জঙ্গলে শীত ও কাদামাটিতে দিন পার করছে ১৫ বাংলাদেশি

Shamim Reza