Views: 145

জাতীয় শিক্ষা

প্রাথমিক শিক্ষকরা যে কারণে টাইম স্কেল পাবেন না

জুমবাংলা ডেস্ক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা টাইম স্কেল পাবেন না। গত ১৫ অক্টোবর অর্থ বিভাগ থেকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। তৃতীয় শ্রেণির পদমর্যাদায় চাকরি সময় ধরে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত প্রধান শিক্ষকদের টাইম স্কেল দেয়া হবে না।

প্রধান শিক্ষকদের অসন্তোষ ঠেকাতে গত ২৯ সেপ্টেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় টাইম স্কেল দেয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত চেয়েছিল। অর্থ বিভাগ তাদের সিদ্ধান্ত জানিয়েছে গত ১৫ সেপ্টেম্বর।


আদেশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পদমর্যাদা ২০১৪ সালের ৯ মার্চ থেকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হয়েছে বিধায় তৃতীয় শ্রেণির চাকরিকালের সঙ্গে দ্বিতীয় শ্রেণির চাকরিকাল গণনা করে জাতীয় বেতন স্কেল ২০০৯ এর ৭(১) অনুচ্ছেদ অনুযায়ী তারা টাইম স্কেল প্রাপ্য হবেন না।

প্রসঙ্গত, টাইম স্কেল প্রদানের ক্ষেত্রে তৃতীয় শ্রেণির কর্মচারীদের জন্য জাতীয় বেতন স্কেল ২০০৯ এর ৭(১) অনুচ্ছেদ এবং দ্বিতীয় শ্রেণির কর্মচারীদের জন্য ৭(২) নং অনুচ্ছেদ প্রযোজ্য।

এদিকে ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে জিটুপি (গভর্নমেন্ট টু পারসন) পদ্ধতিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শিগগিরই সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে বেতন-ভাতা পাবেন। সরকারের কেন্দ্রীয় ব্যবস্থার অংশ হিসেবে প্রাথমিক শিক্ষকরা এই সুবিধা পাবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বাঁচানো গেল না কবরস্থানে নড়েচড়ে ওঠা সেই শিশুকে

Saiful Islam

কাদের মোল্লাকে ‘শহীদ’ লেখার মামলায় গ্রেফতার রুহুল আমিন গাজী

Shamim Reza

পুলিশ আতঙ্কে পালাতে গিয়ে ভবন থেকে পড়ে মৃত্যু

Saiful Islam

করোনার মধ্যেও উন্নয়ন বাধাগ্রস্ত হয়নি: তোফায়েল আহমেদ

Shamim Reza

স্বর্ণবারের সঙ্গে স্বর্ণালঙ্কার আমদানির অনুমতি

Shamim Reza

বিমানের ফ্লাইটে যাত্রী শুধু টাঙ্গাইলের সোনা মিয়া

Shamim Reza