Views: 93

আন্তর্জাতিক

ফিলিস্তিনিদের ১৫০ মিলিয়ন ডলার সহায়তা দেবেন বাইডেন


আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনিদের যুক্তরাষ্ট্রের সহায়তার অংশ হিসেবে ১৫০ মিলিয়ন ডলারের একটি প্যাকেজের পরিকল্পনা করেছে বাইডেন প্রশাসন। শিগগিরই এ ব্যাপারে ঘোষণা দেওয়া হবে। আজ বুধবার (৭ এপ্রিল) সূত্রের বরাত দিয়ে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

জাতিসংঘের ত্রাণ বিষয়ক সংস্থা ইউএনডব্লিউআরএর মাধ্যমে এই তহবিল সরবরাহ করা হবে। ফিলিস্তিনের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক পুনরায় চালু করার অংশ হিসেবে এ সিদ্ধান্ত নিয়েছে হোয়াইট হাউজ।


এর আগে ২০১৮ সালে ফিলিস্তিনের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক ছিন্ন করে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে ওয়াশিংটনের পক্ষ থেকে যে আর্থিক সহায়তা দেওয়া হতো সেটিও বন্ধ করে দেন।

চলতি বছরের জানুয়ারিতে ক্ষমতায় বসার পরপরই যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসন ঘোষণা দিয়েছিল যে, তারা আর্থিক ও মানবিক দিক দিয়ে ফিলিস্তিনিদের সহায়তা পুনরায় চালু করবে। পাশাপাশি তাদের সঙ্গে পুনরায় কূটনৈতিক সম্পর্ক চালু করবে ওয়াশিংটন।

হোয়াইট হাউজ সূত্র জানিয়েছে, মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের নীতি অনুযায়ী ইসরায়েল-ফিলিস্তিন ইস্যুতে দ্বি-রাষ্ট্রীয় সমাধানের বিষয়ে পুনরায় আলোচনা শুরু করতে চায় বাইডেন প্রশাসন।

অবশ্য তারা এখন পর্যন্ত এ ব্যাপারে বেশ ধীরে এগোচ্ছে। বিশেষ করে গত মার্চে অনুষ্ঠিত ইসরায়েলের সাধারণ নির্বাচন এবং আগামী মে মাসে ফিলিস্তিনের আসন্ন নির্বাচনের দিকেও লক্ষ্য রাখছে ওয়াশিংটন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

জাকারবার্গের নিরাপত্তায় বছরে খরচ ২ কোটি ৩০ লাখ ডলার

Mohammad Al Amin

পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা!

Saiful Islam

সুয়েজ খাল: ১০০ কোটি ডলার ক্ষতিপূরণ না দিলে যেতে পারবে না সেই জাহাজ

Mohammad Al Amin

কারাগারে নাভালনিকে জোরপূর্বক খাওয়ানোর হুমকি

Shamim Reza

ফেলে দেয়া মাস্ক দিয়ে তৈরি হচ্ছে তোষক!

Saiful Islam

যুক্তরাষ্ট্রে ফের কৃষ্ণাঙ্গ হত্যা, কারফিউ জারি

Saiful Islam