আন্তর্জাতিক

ফিলিস্তিনে পঙ্গু যুবকদের ম্যারাথন দৌড়

আন্তর্জাতিক ডেস্ক : কারণে অকারণে ফিলিস্তিনিদের ওপর অকথ্য নির্যাতন চালায় দখলদার ইসরায়েল। কোনো কারণ ছাড়াই গুলি করে প্রকাশ্যে হত্যার বহু ভিডিও প্রকাশ হয়েছে। কিন্তু বিশ্বের মানবতা নিয়ে গলা উঁচু করা দেশগুলো এই ইস্যুতে নিরব। ফিলিস্তিনের হাজার হাজার যুবককে পঙ্গুত্ব বরণ করতে হয়েছে ইসরায়েলি বাহিনীর অত্যাচারে।


সেই সব যুবকদের উজ্জীবীত করতে এবং তাদে মনোবল বাড়াতে সম্প্রতি আয়োজন করা হয় ম্যারাথন দৌড়ের। সেখানে অংশ নেয় কয়েক ডজন যুদ্ধাহত ফিলিস্তিনি যুবক। পহেলা ডিসেম্বর গাজায় এই আয়োজন করা হয়।

এই ম্যারাথন দৌড়ের মাধ্যমে ফিলিস্তিনের এসব পঙ্গু যুবকেরা দেখিয়ে দিতে চেয়েছে যে, ইসরায়েলকে চ্যালেঞ্জ জানাতে তাদের পঙ্গুত্ব কোনো বাধা নয়।

এছাড়া প্রতিবন্ধী এবং দুই পা হারানো ফিলিস্তিনিদের নিয়ে দক্ষিণ গাজার খান ইউনিসে আয়োজন করা হয় হুইলচেয়ার ম্যারাথন। সেখানে কয়েক হাজার ফিলিস্তিনি অংশ নেয়।

শুধুমাত্র ম্যারাথন দৌড়েই নয়, সীমান্তে ইসরায়েলের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নিতে দেখা গেছে অনেক পঙ্গু যুবককে। বিক্ষোভের সময় ইসরায়েলের গুলিতে নিহতও হয়েছেন এমন অনেকে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

আমার একমাত্র অপরাধ আমি বাঙালি : রায়হান কবির

Shamim Reza

বিয়ে করলেন বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী

Shamim Reza

কানাডিয়ান ইমিগ্রেন্টস অ্যাওয়ার্ড’র পথে বাংলাদেশের সাবিলা

Shamim Reza

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভারতের শীর্ষ মন্ত্রীরা

Shamim Reza

আবারও উত্তেজনা : আরো ৩ ভারতীয় সীমান্তে সেনা মোতায়েন করেছে চীন

rony

দ্বিতীয়বার করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি কাদের

Shamim Reza