আন্তর্জাতিক প্রবাসী খবর

ফুসফুস, লিভার ও কিডনি রোগে আক্রান্ত তসলিমা নাসরিন

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশের আলোচিত-সমালোচিত লেখিকা তসলিমা নাসরিন ফুসফুস, লিভার ও কিডনি রোগে আক্রান্ত হয়েছে। এই তিন রোগের চিকিৎসার কথা ভুলে যান বলে সোমবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে জানিয়েছেন এই নির্বাসিতা লেখিকা।

ওই স্ট্যাটাসে তসলিমা নাসরিন লেখেন, অদ্ভুত আমি। কোনও কিছু নিয়ে পাগল হই, দুদিন পর ভুলে যাই। ফুসফুসে কী সব ধরা পড়ছে, দৌড়োদৌড়ি ডাক্তারের কাছে, একজন নয়, দু’তিনজন স্পেশালিস্টের সঙ্গে মিটিং করা হয়ে গেল। এরপর কী জানি কী নিয়ে ব্যস্ত হয়ে গেলাম, ফুসফুস নিয়ে যে কিছু একটা করতে হবে ভুলেই গেলাম।


লিভার কিডনি নিয়েও একই ঘটনা। লিভারে ফ্যাট জমতে জমতে সর্বনাশ হচ্ছে। এ দেশি স্পেশালিস্ট, ও দেশি স্পেশালিস্ট করছি। চরম দুশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছি। ডাক্তার উপদেশ দিচ্ছেন। খুব মন দিয়ে শুনছি। তারপর মনে নেই ঘুরতে চলে গেলাম, নাকি কিছু লিখতে বা পড়তে শুরু করলাম। লিভার মাথা থেকে চলে গেল। দু তিন বছর আর লিভারের কথা মনেও পড়লো না।

সেদিন কিডনি নিয়েও টেনশানে মরে যাই মরে যাই অবস্থা। সাতদিনে সাতটা ডাক্তার দেখিয়ে ফেললাম। ডাক্তাররা প্রচুর টেস্ট দিয়েছেন করতে। আজ করব কাল করব করতে করতে একসময় ভুলেই গেলাম। এও বছর পার হবে মনে হচ্ছে। দুম করে কবে যে একদিন মরে যাব। দুদিনের জীবন, রোগ শোকের কথা ভুলে থাকাই হয়তো ভালো। উপসর্গ না থাকলে এই সুবিধা। দিব্যি বছরের পর বছর অসুখ বিসুখের কথা না ভেবেই কাটিয়ে দেওয়া যায়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

লকডাউনে আয় নেই, পরনের জামাটুকু খুলে ছেলেকে বার করে দিল বাবা!

Saiful Islam

রাশিয়ায় করোনা ভ্যাকসিনের সফল পরীক্ষা!

Shamim Reza

বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিনের সফল পরীক্ষা রাশিয়ায়!

Saiful Islam

হায়া সোফিয়াকে মসজিদে রূপান্তর সঠিক হয়নি : ওরহান পামুক

Sabina Sami

চীনকে ঠেকাতে ১০৫টি অত্যাধুনিক যুদ্ধবিমান কিনছে জাপান

Saiful Islam

করোনা ভ্যাকসিন নেয়ার ১৬ সপ্তাহ পর যে তথ্য দিলেন প্রথম স্বেচ্ছাসেবী জেনিফার

Sabina Sami