Views: 102

চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

ফেসবুকে অপপ্রচার, র‌্যাবের হাতে ইমাম আটক


জুমবাংলা ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপপ্রচার চালানোয় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা থেকে তাজুল ইসলাম (৪২) নামে এক মসজিদের ইমামকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তিনি মতলব পৌরসভার দক্ষিণ দিঘলদী গ্রামের একটি মসজিদের ইমাম।

গতকাল বুধবার রাতে র‌্যাব-১১ এর সদস্যরা অভিযান চালিয়ে উপজেলার দক্ষিণ দিঘলদী গ্রাম থেকে ওই ইমামকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে মতলব দক্ষিণ থানায় ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনে মামলা করে র‌্যাব।


র‌্যাব-১১ কুমিল্লা কোম্পানি কমান্ডার উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত কয়েক দিন ধরে ওই ব্যক্তি একটি অ্যানড্রোয়েড মুঠোফোন থেকে ‘তাজুল ইসলাম’ নামের ফেসবুক আইডি ব্যবহার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পুলিশের নতুন ইন্সপেক্টর জেনারেল (আইজি) বেনজীর আহম্মেদ, সরকারের আরও কয়েকজন মন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি, বেশকিছু নারীর ছবি বিকৃত এবং করোনভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপপ্রচার করে আসেছে।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, গোপন ও নির্ভযোগ্য তথ্যের ভিত্তিতে কুমিল্লা জোনের র‌্যাব-১১ এর উপপরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিবের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে তাজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে মতলব দক্ষিণ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার আইচ দৈনিক আমাদের সময়কে জানান, ওই ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনে থানায় মামলা করা হয়েছে। র‌্যাব-১১ এর একজন পরিদর্শক মামলাটি করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

আজ বৃহস্পতিবার চাঁদপুর বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিলেন বাবা

Saiful Islam

নৌকার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

Saiful Islam

চট্টগ্রামে আবারো আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ১০

Saiful Islam

নির্বাচনে বিজয়ী হয়েই খুন হলেন কাউন্সিলর

Shamim Reza

নির্বাচনে জয়ের পর সরকারের উদ্দেশ্যে যা বললেন কাদের মির্জা

Saiful Islam

স্বামীর প্ররোচনায় স্ত্রীর আত্মহত্যা

Shamim Reza