Views: 127

আন্তর্জাতিক

ফেসবুক ও ইনস্টাগ্রামে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হচ্ছেন ট্রাম্প


আন্তর্জাতিক ডেস্ক : জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ একটি পোস্টে এমনটি জানিয়েছেন।

পোস্টে মার্ক জুকারবার্গ লেখেন, গত ২৪ ঘণ্টার মর্মস্পর্শী ঘটনা স্পষ্টভাবে প্রমাণ করে যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার উত্তরসূরি জো বাইডেনের কাছে শান্তিপূর্ণ ও আইনানুগ উপায়ে ক্ষমতার হস্তান্তর করতে চাইছেন না। আর এ জন্য তিনি তার অবশিষ্ট সময়কে কাজে লাগাতে চাইছেন না। এ জন্য আমরা তাকে অনির্দিষ্টকালের জন্য ফেসবুক এবং ইনস্টাগ্রামে নিষিদ্ধ করার কথা ভাবছি।


বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকরা নির্বাতচনের পরাজয় মানতে না পেরে যুক্তরাষ্ট্রের আইনসভায় হামলা চালায়।

এ সময় বিক্ষোভকারীরা ক্যাপিটল ভবনের দরজা জানালায় ভাংচুর চালায়। কয়েক ঘণ্টা ধরে একপ্রকার ক্যাপিটল দখল করে রাখে বিক্ষোভকারীরা। পুলিশ ক্যাপিটল ভবনে জারি করে লকডাউন। তবে শেষমেশ বিক্ষোভকারীদের হটাতে সক্ষম হয় পুলিশ।

ওয়াশিংটনের পুলিশ প্রধান রবার্ট কন্টি বলেন, নিহতদের মধ্যে একজন নারী আছেন। নিরাপত্তার স্বার্থে পুলিশ তাকে গুলি করলে তিনি মারা যান। বাকি ৩ জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সৌদি আরব নিয়ে বাইডেনের সিদ্ধান্ত আজ

Shamim Reza

খাশোগি হত্যা : যুবরাজকে নিয়ে যুক্তরাষ্ট্রের ‘কঠিন সমীকরণ’

Shamim Reza

মিয়ানমারে মৃতের সংখ্যা বেড়ে ১৮

Shamim Reza

গরুর সঙ্গে অসভ্যতা, স্ত্রী দেখে ফেলায় লজ্জায় আত্মহত্যা

Shamim Reza

ইয়েমেনে আগ্রাসন বুমেরাং হয়ে উঠছে, সৌদির নাভিশ্বাস

Shamim Reza

মিয়ানমারে মৃতের সংখ্যা বেড়ে ১৮

Saiful Islam