Views: 1762

আন্তর্জাতিক

ফ্রান্সকে কঠিন প্রতিশোধের হুঁশিয়ারি ইরানি সেনাদের


আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর ইসলাম অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা ও হুঁশিয়ারি উচ্চারণ করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)। সোমবার (২৬ অক্টোবর) তেহরান থেকে পাঠানো বিবৃতির মাধ্যমে এই হুমকি সম্বলিত বার্তাটি প্রকাশ করা হয়।

ইরানি সেনারা বলছে, আধিপত্যকামী ও ইহুদিবাদী চেতনার অধিকারী পশ্চিমা শাসকরা গভীর সংকট পতিত মানবতা-বিরোধী পশ্চিমা সমাজকে তাদের নিজেদের সৃষ্ট ঘূর্ণিপাক থেকে রক্ষা করতে পারবে না।

বিবৃতিতে বলা হয়, মহানবী হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিক্রিয়া শুধুমাত্র ফরাসি পণ্য বর্জন মুসলমানদের তীব্র প্রতিবাদের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। ফ্রান্স যেন মুসলিম বিশ্বের পক্ষ থেকে এর চেয়েও কঠিন প্রতিক্রিয়ার অপেক্ষায় থাকে।


আইআরজিসির বিবৃতিতে বলা হয়, রহমতের নবী (সা.)এর আদর্শে অনুপ্রাণিত হয়ে ফ্রান্সসহ ইউরোপীয় দেশগুলোতে যখন দলে দলে মানুষ ইসলাম গ্রহণ করছে তখন ফ্রান্সের সর্বোচ্চ পর্যায় থেকে বিশ্বনবী (সা.)এর অবমাননা করা হয়েছে। আর এখান থেকে কথিত বাক স্বাধীনতার ধ্বজাধারীদের দ্বৈত চরিত্র স্পষ্ট হয়ে গেছে।

যদিও এ ধরনের অপচেষ্টা চালিয়ে রাসূলে আকরাম হযরত মোহাম্মাদ মুস্তাফা (সা.)এর সুউচ্চ ভাব মর্যাদায় বিন্দুমাত্র কালিমা লেপন করা যাবে না বলে আইআরজিসির বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

ফরাসি পত্রিকা শারলি এবদো সম্প্রতি মানবতার মুক্তির দূত বিশ্বনবী (সা.)এর অবমাননাকর কার্টুনগুলো পুনরায় মুদ্রণ করেছে। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো সব ধরনের গণতান্ত্রিক মূল্যবোধ ও কূটনৈতিক রীতিনীতির মাথা খেয়ে ঘোষণা করেছেন, তার দেশে এ ধরনের কার্টুন প্রকাশ অব্যাহত থাকবে।

ফরাসি প্রেসিডেন্টের এই ইসলাম অবমাননাকর বক্তব্যের বিরুদ্ধে মুসলিম বিশ্ব ক্ষোভে ফেটে পড়েছে। তুরস্ক, ইরানসহ বহু মুসলিম দেশে ফরাসি পণ্য বর্জনের ডাক দেওয়া হয়েছে। একই সঙ্গে ম্যাক্রোকে নিজের ইসলামবিদ্বেষী বক্তব্যের জন্য ক্ষমা চাওয়ার আহ্বানও জানানো হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ডিসেম্বর মাসে থিম্ফু-ঢাকা পিটিএ স্বাক্ষরিত হবে: প্রধানমন্ত্রীকে ভুটানের রাষ্ট্রদূত

mdhmajor

মুক্তি পেলেন ইসরায়েলি কারাগারে অনশন পালনকারী সেই ফিলিস্তিনি

Shamim Reza

তুরস্কে এরদোয়ানের বিরুদ্ধে ব্যর্থ অভ্যুত্থান: আদালতের রায়ে যাবজ্জীবন সাজা হলো যাদের

Mohammad Al Amin

বিজেপি প্রার্থীকে হারিয়ে মেয়র হলেন মুসলিম নারী

Saiful Islam

দক্ষিণ সুদানে ‘জাতিসংঘ মেডেল’ পেলেন ৮৬১ জন বাংলাদেশি শান্তিরক্ষী

mdhmajor

আন্তর্জাতিক ভ্রমণের জন্য কিউআর কোড ব্যবহার করবে চীন!

Mohammad Al Amin