Views: 194

আন্তর্জাতিক

ফ্রান্সের প্রেসিডেন্টকে থাপ্পড় মারা সেই যুবকের বাড়িতে যা পেল পুলিশ

দেশের জনগণের সাথে সৌহার্দ্য বিনিময় করতে গিয়ে থাপ্পড় খেয়েছিলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। গেল মঙ্গলবার (৮ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ম্যাক্রোকে থাপ্পড় দেয়ার ভিডিওটি ভাইরাল হয়। এবার ম্যাক্রোকে থাপ্পড় মারা সেই যুবকের পরিচয় প্রকাশ করলো ফরাসি পুলিশ।

পুলিশের বরাতে আন্তর্জাতিক মিডিয়াগুলো জানিয়েছে, লম্বা চুলের চশমাপরা ওই যুবকের নাম ড্যামিয়েন ট্যারেল। বয়স ২৮ বছর। ম্যাক্রোকে থাপ্পড় মারার সময় তিনি ‘ম্যাক্রোবাদ নিপাত যাক’ বলে চিৎকার করছিলেন। অবশ্য সঙ্গে সঙ্গেই তাকে জাপটে ধরেন প্রেসিডেন্টের দেহরক্ষীরা।

আটকের পর ড্যামিয়েনের বাড়ি তল্লাশি করেছে ফরাসি পুলিশ। সেখানে বেশকিছু অস্ত্রশস্ত্র, একটি সোভিয়েত পতাকা, জার্মান স্বৈরশাসক অ্যাডলফ হিটলারের আত্মজীবনীমূলক বই ‘মেইন কাফ’ (আমার লড়াই), কল্প-উপন্যাস, জাপানি কমিকস এবং যুদ্ধ বিষয়ক গেমস খুঁজে পেয়েছে তারা। পুলিশ সূত্র জানিয়েছে, তাৎক্ষণিকভাবে ধারণা করা হচ্ছে, ড্যামিয়েন ‘নৈরাজ্যবাদী’ ছিলেন। তবে আদর্শগত কোনো সমস্যা ছিল কিনা সেটাও তদন্ত করছেন গোয়েন্দারা। ড্যামিয়েন ট্যারেলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ঘেঁটে দেখা যায়, সেখানে পুরনো দিনের যুদ্ধবর্ম পরা ও তলোয়ার হাতে তার বেশকিছু ছবি রয়েছে।

আরও পড়ুন

নেতানিয়াহু যুগের অবসান, ইসরায়েলে নতুন সরকার

Saiful Islam

ইসরায়েলে নেতানিয়াহু যুগের অবসান

globalgeek

৩৮ স্ত্রী ও ৮৯ সন্তানকে রেখে মারা গেলেন ‘বিশ্বের বিস্ময়’ পুরুষ জিয়না

Saiful Islam

দিল্লির রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড

Shamim Reza

সংসদের ভোটে নেতানিয়াহু যুগের অবসান

Shamim Reza

প্রেমিককে দেখতে বাবার বাইক বিক্রি করে বিমানের টিকিট কাটলো তরুণী

Saiful Islam