Views: 1286

আন্তর্জাতিক

ফ্রান্সে ৭৩টি মসজিদ ও ইসলামিক স্কুল বন্ধ করে দেয়া হয়েছে

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো “ইসলামপন্থী বিচ্ছিন্নতাবাদ” বিরোধী লড়াইয়ের ঘোষণার পরে ফ্রান্স জুড়ে অভিযান চলছে। তিনি সম্প্রতি ইসলাম সম্পর্কে কড়া ভাষায় সমালোচনা করে চলেছেন। একের পর এক তার প্রদক্ষেপে ফ্রান্সের মুসলিম মারাত্মক বিপদে পড়েছেন।

এর আগে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রো “ইসলাম সংকটে” রয়েছে বলে মন্তব্য করেছিলেন।

এদিকে “উগ্র ইসলামের” বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে ফ্রান্সে ৭৩টি মসজিদ এবং ইসলামিক স্কুল বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানান জানিয়েছেন।


মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী নিশ্চিত করেছেন যে হেরাল্ট অঞ্চলে একটি ‘সংস্থার’ মসজিদ ও স্কুলসহ এ অঞ্চলের নয়টি দোকান বন্ধ করে দেয়া হয়েছে।

এছাড়াও ফ্রান্স থেকে কয়েকশ বিদেশী নাগরিককে বহিষ্কারের কথা জানিয়ে তিনি বলেন, ফান্সে বসবাসরত ২৩১ বিদেশিকে বহিষ্কার করা হবে যাদের মধ্যে ১৮০ কারাবন্দী রয়েছেন।

ফ্রান্সে বসবাসরত মুসলিম সম্প্রদায় ও দেশটির সরকারের মধ্যে বিভিন্ন বিষয়ে নিয়ে চলমান উত্তেজনার মধ্যে এই পদক্ষেপের ঘোষণা এসেছে।

ম্যাক্রো আরো বলেন, মসজিদগুলোর বৈদেশিক তহবিল নিয়ন্ত্রণের মাধ্যমে সরকার দেশটির বিভিন্ন স্কুল ও ধর্মীয় প্রতিষ্ঠান নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ নেবে।

ফ্রান্সের মুসলমানদের নিয়ন্ত্রণ করার জন্য আইন তৈরির বিষয়টিও নিশ্চিত করেছিলেন ম্যাক্রো।

সূত্র : ডেইলি সাবাহ ও দ্য ইসলামিক ইনফরমেশন


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

গ্রেফতারের কয়েক ঘণ্টা পর জামিনে মুক্ত নওয়াজের জামাতা

Shamim Reza

দ. আফ্রিকার ভ্রমণ নিষেধাজ্ঞার আওতায় বাংলাদেশসহ ২২ দেশ

Saiful Islam

বসনিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের সহায়তা দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন ও আইওএম

Mohammad Al Amin

তুরস্কের সীমান্তে প্রাচীর নির্মাণ করছে গ্রিস

Saiful Islam

ফের শুরু ভারত-বাংলাদেশের মধ্যে বিমান চলাচল, কী সতর্কতা নিচ্ছে বাংলাদেশ সরকার!

Mohammad Al Amin

নারীর সঙ্গে করমর্দন না করায় মিলল না নাগরিকত্ব

Saiful Islam