বজ্রপাতে মৃতদের নিয়ে টুইটারে যা বললেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও রাজস্থানে রবিবার বজ্রপাতে অন্তত ৬৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছেন আরও ১৭ জন। বজ্রপাতে মৃতদের নিয়ে টুইটারে আবেগঘন পোস্ট করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এই ঘটনায় শোক প্রকাশ করে তিনি টুইট করে লিখেছেন, ‘রাজস্থানের কিছু এলাকায় বজ্রপাতে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। এই ঘটনা খুবই দুঃখজনক। মৃতদের পরিবারকে গভীর সমবেদনা জানাই।’

বজ্রপাতে শুধু উত্তরপ্রদেশেই বজ্রপাতে ৪১ জনের মৃত্যু হয়েছে। রাজস্থানে মৃত্যু হয়েছে ২১ জনের। এদিকে, জয়পুরের একটি ওয়াচটাওয়ারে সেফলি তুলতে গিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। ওয়াচটাওয়ারে ৪০ মিনিটের মধ্যে পর পর দু’বার বাজ পড়ে ১১ জনের মৃত্যু হয়। তারা সেখানে উঠে সেফলি তুলছিলেন বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, এ ঘটনায় শোক প্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৫ লাখ রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

এছাড়া রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়াও এ ঘটনায় শোক প্রকাশ করেছেন।


জুমবাংলানিউজ/এসআর