in

বন্যা : অবশেষে রান্নার পাত্রেই যাত্রা করলেন বর-কনে (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক: বন্যা দেখা দিয়েছে রাজ্যজুড়ে। এদিকে বিয়ের দিনক্ষণ ঠিক হয়েছে অনেক আগেই। যানবাহন চলাচলের সুযোগ না থাকায় চিন্তার ভাঁজ দেখা দেয় বর ও কনেপক্ষের কপালে। বিয়ের জন্য নির্ধারিত মন্দিরে কীভাবে যাবেন বর-কনে?

বিকল্প উপায় খুঁজতে থাকলেন সবাই। অবশেষে মিললো অভিনব বিকল্প। নিকটস্থ এক মন্দির থেকে নেওয়া হলো রান্না করার বিশাল এক পাত্র। সেই পাত্রে ভেসেই গন্তব্যে পৌঁছালেন বর-কনে। করলেন মালাবদল, এক করলেন দুই জোড়া হাত। খবর দ্য গার্ডিয়ান’র।

ভারতের কেরালা রাজ্যে ঘটেছে এই ঘটনা। আকাশ ও ঐশর্য নামে ওই যুগলের যাত্রাপথের একটি ভিডিও ছড়িয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যাত্রায় বিড়ম্বনায় হলেও অভিনন্দন ও প্রশংসার জোয়ারে ভাসছেন এই নবদম্পতি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন…

ভিডিওতে দেখা যায়, অ্যালুমিনিয়ামের ওই পাত্রটিতে বসেছেন আকাশ ও ঐশর্য। তাদের পথ দেখাচ্ছেন এক ফটোগ্রাফারসহ আরও একজন।

ভারতের দক্ষিণাঞ্চলের কেরালায় টানা কয়েকদিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পানিবন্দি হয়ে পড়েছেন বহু মানুষ। ঘরবাড়ি, রাস্তাঘাট, ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। বন্যাকবলিত এলাকাগুলোতে এখনো উদ্ধার কাজ চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর বিশেষ টিম। ২০১৮ সালেও রাজ্যটিতে শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যায় পাঁচশর মতো মানুষ নিহত ও ১০ লাখের বেশি মানুষ ঘরছাড়া হন।

রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ান বলেছেন, কেরালা রাজ্যে কিছু জায়গার পরিস্থিতি খুব খারাপ। মানুষের জীবন রক্ষার পাশাপাশি ক্ষয়ক্ষতি ঠেকাতে সরকারের যা করণীয় তা করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তার জন্য ক্যাম্প চালু করা হয়েছে।

এদিকে, রাজ্যের পত্থনমথিট্টা, কোট্টায়াম, এর্নাকুলাম, ইদুক্কি, ত্রিচুর, পলক্কড় জেলায় জারি রয়েছে রেড এলার্ট। এছাড়া, আরও ছয়টি জেলায় জারি রয়েছে অরেঞ্জ এলার্ট। এসব এলাকা হলো তিরুঅনন্তপুরম, কোল্লাম, আলপ্পুঝা, পালাক্কড়, মলপ্পুরম, কোঝিকোড় ও ওয়ানাড়ে। রাজ্যেটির অধিকাংশ নদ-নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে বইছে। পরিস্থিতি আরও কয়েকদিন এমন থাকতে পারে বলে আগেই জানিয়েছে রাজ্য আবহাওয়া অফিস।