আন্তর্জাতিক

বন্যা ও ভূমিধসে বৃদ্ধাশ্রমের ১৪ জনসহ ৪৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : জাপানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দ্বীপ কিউশুতে বন্যা ও ভূমিধসে একটি বৃদ্ধাশ্রমের ১৪ বাসিন্দাসহ ৪৪ নিহত হয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স জাপানি সংবাদমাধ্যম এনএইচকে-র বরাতে এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়েছে, কর্তৃপক্ষ দ্বীপটির পাঁচ লাখেরও বেশি বাসিন্দাকে অন্যত্র নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে। এছাড়া পশ্চিমাঞ্চলের আরো হাজার হাজার মানুষকে নিরাপদ স্থানে যাওয়ার নির্দেশনা জারি করা হয়েছে।


কিউশুতে উদ্ধার অভিযানে পাঠানো হয়েছে সেলফ ডিফেন্স ফোর্সের ৪০ হাজার সদস্য। অনেক মানুষ এখনো নিখোঁজ রয়েছেন।

প্রধানমন্ত্রী শিনজো আবে বলেছেন, বুধবারের মধ্যে দেশের উত্তরাঞ্চলেরও ভারী বৃষ্টিপাত শুরু হতে পারে। এজন্য তিনি ২৪ ঘণ্টা উদ্ধার অভিযান শুরুর নির্দেশ দিয়েছেন। সরকারি টাস্ক ফোর্সের বৈঠকে তিনি বাসিন্দাদের ‘সর্বোচ্চ সতর্ক’ এবং স্থানীয় কর্তৃপক্ষের দেয়া তথ্যর ব্যাপারে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন।

এনএইচকে’র এক প্রতিবেদনে জানানো হয়েছে, নিহতদের মধ্যে বন্যায় ডুবে যাওয়া একটি বৃদ্ধাশ্রম থেকে ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কিছু জানানো হয়নি। অনেকেই বলছেন, জাপানের ওই অঞ্চলে এমন বৃষ্টি এবং বন্যা নজিরবিহীন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

করোনা ঠেকাতে ধূমপান নিষিদ্ধ করল স্পেন

Saiful Islam

বিশ্বে করোনায় সাড়ে ৭ লাখের বেশি মৃত্যু

Saiful Islam

চীনে ভয়াবহ প্লেগে মৃত্যু, নতুন মহামারির আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা জারি

Shamim Reza

স্যান্ডউইচ কারখানায় করোনাভাইরাসের আক্রমণ, ৩০০ কর্মী পজিটিভ

Shamim Reza

ভ্যাকসিন নিয়ে সমালোচনার জবাব দিল রাশিয়া

Saiful Islam

‘মাস্ক পরা বাধ্যতামূলক’ করে স্কুল খুলছে জার্মানি

Saiful Islam