বরিশাল বিভাগীয় সংবাদ

বরগুনায় টহলে নেমেছে নৌবাহিনী

জুমবাংলা ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে এবং এ লক্ষ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বরগুনায় টহলে নেমেছে বাংলাদেশ নৌবাহিনী। খবর ইউএনবি’র।

বুধবার বিকালে বরগুনা সদর উপজেলাসহ ৪টি উপজেলায় নৌবাহিনীর ১৭৫ জন সদস্য টহল অভিযান শুরু করেন। বাকি দুই উপজেলায় বৃহস্পতিবারের মধ্যে নৌবাহিনীর সদস্যরা টহল শুরু করবে।

টহলের এসময় নৌবাহিনীর পক্ষ থেকে করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সচেতনতার পাশাপাশি ঘরে থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করা হয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় স্থানীয় প্রশাসনকে সহযোগীতা ও জনগণকে সচেতন করা এবং এ ভাইরাসের প্রাদুর্ভাব না কমা পর্যন্ত জনগণের পাশে থেকে কাজ করবে নৌবাহিনী।

নৌবাহিনীর কমান্ডার নুর উজ জামান বলেন, দেশের উপকূলীয় এলাকার মানুষের নিরাপত্তা ও স্থানীয় প্রশাসনকে সহযোগীতা করতে আমরা বরগুনায় টহল অভিযান শুরু করেছি। করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে সকলে যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে যাতায়াত করে সে বিষয়ে সচেতনতা করতে কাজ শুরু করেছি।

তিনি আরও বলেন, যতদিন পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমণের প্রভাব না কমবে কিংবা যতদিন স্থানীয় প্রশাসন আমাদের সহযোগীতা চাইবে ততদিন আমরা মাঠে থেকে কাজ করবো।

বরগুনা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, বরগুনার বিভিন্ন উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৩৬ জন। এছাড়াও করোনা সন্দেহে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন একজন।


আরও পড়ুন

সুনামগঞ্জের হাওরে আধাপাকা ধান, শ্রমিক সংকটে কৃষক

azad

মেয়েকে নির্যাতন, জামাইয়ের বাড়িতে কনের পরিবারের হামলা

Shamim Reza

‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ লেখা ১৫শ’ খালি বস্তা উদ্ধার

Shamim Reza

করোনা থেকে বাঁচতে ঢাকা থেকে গ্রামের বাড়িতে গিয়ে বন্ধুর হাতে খুন

Shamim Reza

পাবনায় হাসপাতালের আইসোলেশন থেকে রোগীর পলায়ন, থানায় জিডি

Shamim Reza

নীলফামারীতে কর্মহীনদের পাশে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন

azad