আন্তর্জাতিক

বলিভিয়ায় বিক্ষোভকারীদের রাষ্ট্রীয় গণমাধ্যম দখল

বলিভিয়া

আন্তর্জাতিক ডেস্ক: বলিভিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারীরা শনিবার রাষ্ট্র পরিচালিত দু’টি গণমাধ্যম দখল করে সম্প্রচার বন্ধ করে দিয়েছে এবং কিছু পুলিশ সদস্য প্রেসিডেন্ট ইভো মোরালেসের প্রাসাদ অবস্থিত স্কয়ারে গার্ড দেয়া বন্ধ করেছে। বিতর্কিত নির্বাচনের পর দেশটিতে এই চরম উত্তেজনার সৃষ্টি হয়। খবর এএফপি’র।


এ দুই গণমাধ্যমের পরিচালক ইভান মালদোনাদো বলেন, বিক্ষোভকারীরা বলিভিয়া টিভি এবং রেডিও পাটরিয়া নুয়েভায় প্রবেশ করে মোরালেস সরকারের স্বার্থে কাজ করার অভিযোগে কর্মচারীদের সেখান থেকে চলে যেতে বাধ্য করে।

মালদোনাদো এএফপি’কে বলেন, ‘বাইরে সমবেত জনগণের লাগাতার হুমকির মুখে আমরা সেখান থেকে চলে আসতে বাধ্য হই।’

লাপেজের বলিভিয়া টিভি ও বেতার কেন্দ্র ভবন থেকে প্রায় ৪০ জন কর্মীকে চলে যেতে দেখা যায়। এ সময় প্রায় ৩শ’ জন পরস্পরের হাত ধরে চলতে চলতে বিক্ষোভকারীদের তিরস্কার করছিল। পরবর্তীতে উভয় কেন্দ্র থেকে কেবলমাত্র সঙ্গীত সম্প্রচার করা হয়।

গত মাসে অনুষ্ঠিত এক বিতর্কিত নির্বাচনে মোরালেস চতুর্থবারের মতো ক্ষমতায় আসার প্রতিবাদে আন্দোলনের এটি ছিল সর্বশেষ ধাক্কা।

এদিকে মোরালেস গণমাধ্যম দখলের কঠোর নিন্দা জানিয়েছেন।

তিনি টুইটারে দেয়া এক বার্তায় বলেছেন, ‘তারা বলছে, তারা গণতন্ত্রের পক্ষে। কিন্তু তাদের আচরণ স্বৈরশাসকের মতো।’ সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

আন্তর্জাতিক আদালতে কাতারের কাছে হেরে গেল সৌদি জোট

rony

পাওয়া গেল সুখবর : সবার শরীরে কার্যকর যুক্তরাষ্ট্রের করোনা টিকা

rony

দক্ষিণ চীন সাগর : চীনের নতুন মাথাব্যথা?

azad

পাঠাও’র সহ-প্রতিষ্ঠাতা ফাহিমের খুনি সম্পর্কে যা জানা গেল

rony

ফের চীনের বিরুদ্ধে ট্রাম্পের কড়া পদক্ষেপ

azad

গঙ্গায় ছুড়ে ফেলা হচ্ছে করোনা রোগীদের মৃতদেহ!

Sabina Sami