Views: 9

আন্তর্জাতিক

বসনিয়ার জঙ্গলে শীত ও কাদামাটিতে দিন পার করছে ১৫ বাংলাদেশি


আন্তর্জাতিক ডেস্ক : অবৈধভাবে ইউরোপের উন্নত দেশগুলোতে যাওয়ার চেষ্টা করতে গিয়ে বসনিয়া ও ক্রোয়েশিয়ার সীমান্তের কাছে আটকে আছে ১৫ বাংলাদেশি। সীমান্তবর্তী শহর ভেলিকা ক্লাদুসার বাইরের একটি বনে তীব্র শীত ও কাদামাটির মধ্যে তাদের দিন পার করতে হচ্ছে। জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পাকিস্তানের করাচি থেকে আসা রাহিল জাফর নামে ২৫ বছরের এক যুবক জানান, তিনি বসনিয়া-হারজেগোভিনা থেকে ক্রোয়েশিয়া যাওয়ার জন্য ছয়বার চেষ্টা করেছেন। প্রত্যেকবারই ক্রোয়েশিয়ার সীমান্ত পুলিশ তাকে আটক করেছে এবং পেটানোর পর সবকিছু কেড়ে নিয়েছে।


বনে থাকা ৩০ জনের প্রত্যেকেরই একই রকম অভিজ্ঞতা হয়েছে। তারা বনের মধ্যে প্লাস্টিকের তাবু গেঁড়ে সেখানেই থাকছেন। এদের অর্ধেক পাকিস্তানি ও অর্ধেক বাংলাদেশি। এরা সবাই মিলে তাবুর কাছে প্লাস্টিকে শিট দিয়ে মসজিদ নির্মাণ করেছেন। মসজিদের ভেতরে পুরোটাই কর্দমাক্ত। শিবিরের পুরো এলাকার চিত্রটি একই রকম। ধারণা করা হচ্ছে, শীতের তীব্রতা আগামী কয়েক দিনের মধ্যে বাড়বে, সেইসঙ্গে বাড়তে পারে তুষারপাত।

বসনিয়াতে প্রায় আট হাজার অভিবাসন প্রত্যাশী রয়েছে। এরা সীমান্তবর্তী বিভিন্ন এলাকায় অবস্থান করছেন। তবে জাফরের মতো যারা ভেলিকা ক্লাদুসায় অবস্থান করছেন তারা ইউরোপীয় ইউনিয়নের বহিঃসীমান্ত ক্রোয়েশিয়ায় বারবার প্রবেশের চেষ্টা করছেন। সেখান থেকে তারা জার্মানি, ইতালি কিংবা সুইডেনে যেতে চান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

উচ্চশিক্ষিত ছেলে খাবারের ব্যবসা করায় বাবা-মায়ের আত্মহত্যা

Shamim Reza

ট্রাম্পকে পদচ্যুত করার বিষয়টি উড়িয়ে দিচ্ছেন না পেন্স

Saiful Islam

মডার্নার টিকা দুই বছর কার্যকর থাকবে

Shamim Reza

দ. কোরিয়ায় কর্মস্থলে মৃত্যু বাংলাদেশির

Shamim Reza

এবার কেড়ে নেওয়া হলো ট্রাম্পের সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি

Shamim Reza

করোনায় পোপের ব্যক্তিগত চিকিৎসকের মৃত্যু

Shamim Reza