Views: 809

চাকরি জাতীয়

বাংলাদেশ সেনাবাহিনীতে ‘সৈনিক’ পদে চাকরির সুযোগ


জুমবাংলা ডেস্ক: জনবল নিয়োগ করবে বাংলাদেশ সেনাবাহিনী। ইতোমধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। বাংলাদেশ সেনাবাহিনীতে ‘সৈনিক’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পারবেন।

পদের নাম

সৈনিক।

যোগ্যতা

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ন্যূনতম এসএসসি বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাধ্যমিক পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০০ থাকতে হবে।

বয়স

প্রার্থীর বয়স ২৪ জানুয়ারি, ২০২১ তারিখে ন্যূনতম ১৭ থেকে অনূর্ধ্ব ২০ বছর। কেবল মাত্র ড্রাইভার ট্রেডের ক্ষেত্রে ১৮ থেকে অনূর্ধ্ব ২১ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

শারীরিক যোগ্যতা


পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ের জন্য ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৪৯.৯০ কেজি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি, প্রসারণ অবস্থায় ৩২ ইঞ্চি থাকতে হবে। স্বাভাবিক দৃষ্টি সম্পন্ন হতে হবে। প্রার্থীকে সাঁতার জানতে হবে (ন্যূনতম ৫০ মিটার)।

মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি, বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও সম্প্রদায়ের জন্য ৫ ফুট ১ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি, প্রসারণ অবস্থায় ৩০ ইঞ্চি থাকতে হবে। স্বাভাবিক দৃষ্টি সম্পন্ন হতে হবে। প্রার্থীকে সাঁতার জানতে হবে (ন্যূনতম ৫০ মিটার)।

বেতন

প্রার্থীদের নির্ধারিত বেতন স্কেলে বেতন-ভাতা, বিনামূল্যে আহার ও বাসস্থান, ভর্তুকি মূল্যে রেশন প্রদান সহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

আবেদনের প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা এসএমএস এবং ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনের মাধ্যমে (http://sainik.teletalk.com.bd) ঠিকানায় আবেদন করা যাবে।

আবেদনের সময়সীমা

অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হবে ১ ডিসেম্বর, ২০২০ এবং শেষ হবে ৩১ ডিসেম্বর, ২০২০।

সূত্র: ইত্তেফাক, ২৭ নভেম্বর, ২০২০।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পুলিশ সদস্যদের আরও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

mdhmajor

কথাসাহিত্যিক রাবেয়া খাতুন আর নেই

rony

মহাসড়কে গাড়ি চালাতে লাগবে টাকা

Shamim Reza

ইকোনোমিক জোন ও জাহাজ ভাঙা-নির্মাণ শিল্পে বিনিয়োগ করতে চায় তুরস্ক

mdhmajor

স্বামীকে ডিভোর্স দিয়ে দুনিয়াই ছেড়ে দিলেন গৃহবধূ

rony

সৌরভ গাঙ্গুলীর চিকিৎসায় কলকাতায় আসছেন ডা. দেবী শেঠী

rony