Views: 150

আন্তর্জাতিক

বাইডেনকে ‘গোপনে’ শুভেচ্ছা জানাচ্ছেন রিপাবলিকানরা


আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নির্বাচনে এখনো হার মেনে নেননি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফলে নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানানোর প্রশ্নই আসে না তার।

তবে রিপাবলিকানদের কাছ থেকে এর মধ্যে সাড়া পেতে শুরু করেছেন বাইডেন। গোপনে তাকে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেসের কিছু রিপাবলিকান নেতা।

বিবিসি জানায়, নবনির্বাচিত প্রেসিডেন্টকে প্রতিদিনের গোয়েন্দা ব্রিফিং দেয়ার পক্ষে সমর্থন দিয়েছেন কিছু রিপাবলিকান। ছোট হলেও বাইডেনের পক্ষে তাদের সংখ্যা বাড়ছে।

এর মধ্যে ট্রাম্পের অন্যতম মিত্র লিন্ডসে গ্রাহাম বলে দিয়েছেন, বাইডেনকে গোপন প্রেসিডেনশিয়াল মেমো দেয়া উচিত। যেটা নির্বাচিত হওয়ার পর কোনো প্রেসিডেন্টকে দেয়া হয়ে থাকে।


ব্রিটিশ সংবাদমাধ্যমটি জানিয়েছে, রিপাবলিকানদের ১০ থেকে ২০ জনের মতো কংগ্রেস সদস্য হয় বাইডেনকে ইতিমধ্যে শুভেচ্ছা জানিয়েছেন নয়তো এ পরিবর্তনের ব্যাপারে সম্মত হয়েছে।

সিনএনএনকে ডেমোক্র্যাট সিনেটার ক্রিস কুনস জানান, কিছু রিপাবলিকান ইতোমধ্যে বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন। তাদের হয়েই এ অভিনন্দন পৌঁছে দিতে তাকে অনুরোধ করেছেন তারা। কারণ, প্রকাশ্যে তারা এটা করতে চাইছেন না।

তবে কংগ্রেসের অধিকাংশ রিপাবলিকান নেতারা এখনো ট্রাম্পের পক্ষে আছেন। তারা বাইডেনের বিজয়কে প্রত্যাখ্যান করেছেন।

৩ নভেম্বর অনুষ্ঠিত হওয়া প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষিত হয়নি। কিছু অঙ্গরাজ্যের গণনা এখনো চলছে। তবে মার্কিন মিডিয়াগুলো বাইডেনকে জয়ী হিসেবে প্রকাশ করেছে।

নির্বাচনে জালিয়াতি ও কারচুপির অভিযোগ এনে আইনি ব্যবস্থার পথে হেঁটেছেন ট্রাম্প। যদিও তার দাবির পক্ষে কোনো ধরনের প্রমাণ দেখাতে পারেননি তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এবার তিব্বত সীমান্তে অস্ত্র তৈরির কারখানা বানাচ্ছে চীন

Saiful Islam

কাতারের জন্য আকাশ খুলল বাহরাইন ও আমিরাত

Shamim Reza

কাতারের জন্য আকাশসীমা উন্মুক্ত করলো বাহরাইন ও আমিরাত

Saiful Islam

হৃদয় ভেঙে গেছে মেলানিয়া ট্রাম্পের!

Saiful Islam

ভারতে বিতর্কিত কৃষি আইন স্থগিত রাখার নির্দেশ

Saiful Islam

বালাকোটে মৃত্যুর কথা স্বীকার করলেন সাবেক পাক কূটনীতিক

Mohammad Al Amin