Views: 218

আন্তর্জাতিক

বাইডেন ও কমলা হ্যারিসকে বিশ্ব নেতাদের অভিনন্দন


আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হওয়ায় বিশ্বব্যাপী রাজনৈতিক নেতাদের কাছ থেকে অভিনন্দন বার্তা পাচ্ছেন জো বাইডেন ও কমলা হ্যারিস।

বিশ্ব নেতাদের অভিনন্দন জানানোর যোগ দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি এক টুইট বার্তায় বলেন, অভিনন্দন জো বাইডেন আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন জেতার জন্য। যুক্তরাষ্ট্রের ইতিহাসে কমলা হ্যারিসের নারী ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া ঐতিহাসিক অর্জন।

তিনি যুক্তরাষ্ট্রকে গুরত্বপূর্ণ বন্ধু দাবি করে বলেন, আমেরিকা আমাদের গুরুত্বপূর্ণ বন্ধু রাষ্ট্র। জলবায়ু, বাণিজ্য ও নিরাপত্তা নিয়ে আমরা একসঙ্গে কাজ করব।

নরওয়ের প্রধানমন্ত্রী ইয়েন্স স্টলটেনবার্গ এক বার্তায় জো বাইডেনের ঐতিহাসিক বিজয়ে অভিনন্দন জানিয়েছেন। তিনি যুক্তরাষ্ট্র গুরুত্বপূর্ণ মিত্র দাবি করে বাইডেন ও কমলা হ্যারিসের সঙ্গে কাজ করার ইচ্ছা পোষণ করেছেন।

পর্তুগালের প্রধানমন্ত্রী আন্তনিও কোস্তার জো বাইডেনকে অভিনন্দন জানিয়ে জলবায়ু ও বৈশ্বিক নিরাপত্তা এক সঙ্গে কাজ করার কথা জানিয়েছেন।


বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রো বিপুল ভোটে বিজয়ী হওয়ায় জো বাইডেনের এ বিজয় ঐতিহাসিক বলেছেন।

ভারতের প্রধান বিরোধী কংগ্রেস দলের সিনিয়র নেতা রাহুল গান্ধী বাইডেন অভিনন্দন জানিয়ে বলেন, আমি আত্মবিশ্বাসী যে তিনি আমেরিকা এখন বুদ্ধিমানের মতো দিকনির্দেশনা দেবে।

অভিনন্দন বার্তা যোগ দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি এক টুই বার্তায় বলেন, আমাদের দুই দেশ ঘনিষ্ঠ বন্ধু, অংশীদার এবং মিত্র। আমরা এমন একটি সম্পর্ক ভাগ করি যা বিশ্ব মঞ্চে অনন্য। আমি সত্যিই আপনার দু’জনের সঙ্গে একসাথে কাজ করার প্রত্যাশা করছি।

স্কটল্যান্ডের ফার্স্ট মন্ত্রী নিকোলা স্টারজন, গ্রীসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোটাকিস জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন।

জার্মানির মন্ত্রী হাইকো মাশ অভিনন্দন জানিয়ে টুইটারে বলেছেন ‘অবশেষে আমাদের কাছে সব স্পষ্ট হলো। আমরা পরবর্তী মার্কিন সরকারের সঙ্গে কাজ করার জন্য প্রত্যাশায় রয়েছি। আমরা একটি নতুন ট্রান্স এ্যাটল্যান্টিক শুরু, একটি নতুন চুক্তির জন্য সহযোগিতায় চাই।

জিম্বাবুয়ের রাষ্ট্রপতি ইমারসন মানাঙ্গগওয়া, প্যারিসের মেয়র আন হিডালগোসহ আরো অনেক বিশ্বনেতা জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে ইলেকটোরাল কলেজের ৫৩৮টি ভোটের মধ‌্যে ২৭০টি পেলেই চলে। সিএনএনের তথ‌্য অনুযায়ী, সর্বশেষ প্রাপ্ত ফলে জো বাইডেন জিতে নিয়েছেন ২৭৩টি ইলেকটোরাল ভোট। আর ট্রাম্প পেয়েছেন ২১৪ ভোট।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

‘কুমারিত্ব পরীক্ষা’ নিষিদ্ধ করল পাকিস্তানের আদালত

Saiful Islam

বিএনপি নেতার ছেলের বিয়ে ‘লাভ জিহাদ’ নয়, বলছে ভারতের এনআইএ

Saiful Islam

আল্লাহর সন্তুষ্টির জন্য আজীবন বিনামূল্যে চিকিৎসা!

Saiful Islam

আর্থিক ক্ষেত্রে ব্যর্থতা স্বীকার কিমের

Mohammad Al Amin

করোনার বিদায়বেলায় নাক ‘সুন্দর’ করার হিড়িক দক্ষিণ কোরিয়ায়

Mohammad Al Amin

দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে বাংলাদেশি নিহত

Saiful Islam