খুলনা বিভাগীয় সংবাদ

বিজয় দিবসে কপাল খুললো আসামি ইলিয়াছের

জুমবাংলা ডেস্ক : মহান বিজয় দিবস উপলক্ষে খুলনা জেলা কারাগার থেকে মুক্তি পেয়েছেন সাজাপ্রাপ্ত আসামি মো. ইলিয়াছ শেখ (৪০)। রোববার দুপর ২টার দিকে জেলা কারাগার থেকে মুক্তি লাভ করেন তিনি। জেলা কারাগার কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন।

মুক্তিপ্রাপ্ত ইলিয়াছ শেখ খুলনার রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের জাবুসা উল্টরপাড়া গ্রামের আবু বক্কর শেখের পুত্র।

প্রায় সাড়ে ৮ মাস কারাভোগের পর সরকারি নির্দেশে তিনি মুক্তি পেলেন। চলতি বছরের ২৯ মার্চ থেকে তিনি খুলনা কারাগারে ছিলেন।

খুলনা জেলা কারাগারের সূত্র জানান, মহান বিজয় দিবস উপলক্ষে সরকার লঘু অপরাধে দণ্ডিত অর্ধেকের বেশি সাজা ভোগকৃত কয়েদি বন্দিদের মুক্তি প্রদানের লক্ষ‌্যে ফৌজদারি কার্যবিধি ৪০১ (১) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের (কারা-২) ১০ ডিসেম্বরের নির্দেশে সাজাপ্রাপ্ত আসামি মো. ইলিয়াছ শেখকে মুক্তি প্রদান করা হয়েছে। একই সঙ্গে বাকি সাজা এবং জরিমানার অর্থ আদায়পূর্বক অতিরিক্ত সাজাও মওকুফ করা হয়েছে।


আসামি মো. ইলিয়াছ শেখের বিরুদ্ধে জিআর-০৫/১১ (রূপসা), ধারা-৩২৩ দণ্ডবিধিতে মামলা ছিল। ওই মামলায় খুলনার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ ২০১৪ সালের ২৯ ডিসেম্বর দেওয়া রায়ে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন। খুলনা কারাগারে তার কয়েদি নং ছিল ৬০০৬/এ।

রোববার দুপুরে তাকে মুক্তি দেওয়ার সময় খুলনা জেলা কারাগারের সুপার মো. ওমর ফারুক ও জেলার জান্নাতুল ফরহাদসহ অন্যান্য কর্মকর্তারা কারা ফটকে উপস্থিত ছিলেন। এ সময় কারাগারের সামনে অপেক্ষায় ছিলেন ইলিয়াছ শেখের স্বজনরা। মেয়াদ শেষের আগেই সরকারের সুবিবেচনায় ইলিয়াছ শেখ মুক্তি লাভ করায় তারা সন্তোষ প্রকাশ করেন।

খুলনা জেলা কারাগারের জেলার জান্নাতুল ফরহাদ জানান, মহান বিজয় দিবস উপলক্ষে সরকারের নির্দেশনা অনুযায়ী সাজাপ্রাপ্ত কয়েদি ইলিয়াছ শেখকে মুক্তি প্রদান করা হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

শেষ ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ১৬ জন ঢাকার

mdhmajor

কুকুরকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর

Shamim Reza

দেশের আটটি অঞ্চলের নদীবন্দরে সতর্ক সংকেত

azad

করোনায় মাত্র সাত দিন বয়সী নবজাতকের মৃত্যু

Shamim Reza

নির্ধারিত সময়ে হচ্ছে না চট্টগ্রাম সিটির নির্বাচন

Sabina Sami

গ্রেফতারের পর ‘প্রতারক’ সাহেদকে গণধোলাই দিতে চেয়েছিল এলাকাবাসী

mdhmajor