Views: 17

খেলাধুলা

বিপদের দিনে অক্সিজেন কিনতে ভারতকে টাকা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক: ভারতের করোনা পরিস্থিতি দিনকে দিন খারাপের দিকে যাচ্ছে। এমন অবস্থায় দেশটিতে দেখা দিয়েছে তীব্র অক্সিজেন সঙ্কট। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে ভারতকে সহায়তা করছেন অনেক ক্রিকেটার। এবার তাদের পাশে দাঁড়ালো ক্রিকেট অস্ট্রেলিয়া। তারা ভারতকে ৫০ হাজার ডলার দেয়ার ঘোষণা দিয়েছে। এই অর্থ ব্যয় করা হবে ভারতের অক্সিজেন সঙ্কট নিরসনে।

বিষয়টি নিশ্চিত করে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলে বলেছেন, ‘অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে একটি বিশেষ সম্পর্ক রয়েছে। ক্রিকেট হলো এর মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ। গত সপ্তাহে প্যাট কামিন্স এবং ব্রেট লি যেভাবে ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছেন তা দেখে আমরা মুগ্ধ। তাই ইউনিসেফের মতো সংস্থার সঙ্গে তাদের সাহায্য আমরা এগিয়ে আসতে পেরে গর্বিত।’

বিদেশী ক্রিকেটাররা ছাড়াও অনেক ফ্র্যাঞ্চাইজি তহবিল গঠন করে আর্থিক অনুদান প্রদান করছেন। পুরানের ফ্র্যাঞ্জাইজি পাঞ্জাব কিংসের পক্ষ থেকেও এসেছে এমন ঘোষণা। ভারত জুড়ে অক্সিজেন সংকট মেটাতে তারা তহবিল গঠন করে আর্থিক অনুদান সংগ্রহ করছেন।

এর আগে রাজস্থান রয়্যাল তাদের ক্রিকেটার ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের পাশে থাকতে ৭.৫ কোটি রুপি অনুদান দিয়েছেন। এ ছাড়া ভারতের ব্যাটিং কিংবদন্তি শচিন টেন্ডুলকার, অস্ট্রেলিয়ানর প্যাট কামিন্স, ব্রেট লি সহ অনেকেই আর্থিক অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন।

Share:



আরও পড়ুন

সিটি ছেড়ে বার্সার পথে অ্যাগুয়েরো, মাদ্রিদে এমবাপ্পে!

Shamim Reza

বোলারদের বাঁশ দিয়ে ‘পেটাতে’ বলছেন বিজ্ঞানীরা

Saiful Islam

বাবার মৃত্যুর খবর জানালেন আরেক ক্রিকেটার

Saiful Islam

ক্রিকেটারদের জন্য আসছে বাঁশের তৈরি ব্যাট

mdhmajor

দ্বিতীয়বারের মতো মাদ্রিদ ওপেনের শিরোপা জিতলেন জেভরেভ

azad

মন্ত্রী হলেন সাকিবের কেকেআরের সতীর্থ

rony