Views: 76

আন্তর্জাতিক

বিভেদ সৃষ্টিকারী মার্কিন নীতি মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করছে : ল্যাভরভ


আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, আমেরিকার বিভেদ সৃষ্টিকারী নীতির কারণে মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়া অস্থিতিশীল হয়ে উঠছে। তিনি আরো বলেন, এই নীতির কারণেই মধ্যপ্রাচ্য এবং তার আশপাশের এলাকার নিরাপত্তা অচল হয়ে পড়েছে। খবর পার্সটুডে’র।


গতকাল (বুধবার) পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশির সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সের্গেই ল্যাভরভ। তিনি বলেন এই অঞ্চলের বিদ্যমান অবকাঠামোয় পরিবর্তন আনা কিংবা বিভক্তি সৃষ্টি করার সম্পূর্ণ বিরোধী মস্কো। একথার মধ্যদিয়ে ল্যাভরভ দৃশ্যত মার্কিন সরকারের নানামুখী তৎপরতা দিকে ইঙ্গিত করেছেন।

রুশ পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, পাকিস্তান এবং চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মধ্যকার বিদ্যমান বিবাদ মীমাংসার জন্য দুই পক্ষের মধ্যকার সংলাপকে স্বাগত জানায় মস্কো।

বৈঠকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি গোলযোগপূর্ণ কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কে ল্যাভরভকে অবহিত করেন। এই কাশ্মীর ইস্যু হচ্ছে পাকিস্তান ও ভারতের মধ্যকার দ্বন্দ্বের প্রধান কারণ। সংবাদ সম্মেলনে পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা আশা করি এ অঞ্চলে শান্তি আনার ক্ষেত্রে রাশিয়া ভূমিকা পালন করবে।”

তিনি জানান- জ্বালানি, নিরাপত্তা, সন্ত্রাসবাদ-বিরোধী লড়াই এবং বিশেষ করে প্রতিরক্ষা খাতে সহযোগিতা পর্যালোচনা করার জন্য রুশ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার বৈঠক হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

জাকারবার্গের নিরাপত্তায় বছরে খরচ ২ কোটি ৩০ লাখ ডলার

Mohammad Al Amin

পড়াশোনার খরচ চালাতে দেহ ব্যবসায় ঝুঁকছেন শিক্ষার্থীরা!

Saiful Islam

সুয়েজ খাল: ১০০ কোটি ডলার ক্ষতিপূরণ না দিলে যেতে পারবে না সেই জাহাজ

Mohammad Al Amin

কারাগারে নাভালনিকে জোরপূর্বক খাওয়ানোর হুমকি

Shamim Reza

ফেলে দেয়া মাস্ক দিয়ে তৈরি হচ্ছে তোষক!

Saiful Islam

যুক্তরাষ্ট্রে ফের কৃষ্ণাঙ্গ হত্যা, কারফিউ জারি

Saiful Islam