Views: 327

আন্তর্জাতিক

বিল গেটসকে টপকে বিশ্বের দ্বিতীয় ধনী ইলন মাস্ক


আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় প্রথম স্থানে আছেন অ্যামাজন প্রধান জেফ বেজোস। তবে এবার মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসে টপকে বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় দ্বিতীয় ব্যক্তি এখন টেসলা প্রধান ইলন মাস্ক। খবর দ্য গার্ডিয়ানের।


ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, ইলন মাস্ক আগেই ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গকে টপকে গিয়েছিলেন। বিশ্বের তৃতীয় ধনকুবেরের জায়গাটা এ বছরেই দখলে নেন মাস্ক, এবার বিল গেটসকেও পেছনে ফেলে দিলেন।

জানা গেছে, ৭০০ কোটি ডলার থেকে তার সম্পত্তির পরিমাণ এখন ১২ হাজার ৭৯০ কোটি ডলার। এ বছরেই ১০ হাজার কোটি ডলার সম্পত্তি বেড়েছে মাস্কের। যার ফলে ১৯৯৫ থেকে ২০১৭ পর্যন্ত একটানা ফোর্বসের তালিকায় শীর্ষস্থানটি ধরে রাখা বিল গেটসকে পিছনে ফেলতে পেরেছেন।

উল্লেখ্য, মোট সম্পত্তির বিচারে বিশ্বের ৫০০ জন ধনী ব্যক্তির তালিকা প্রকাশ করে ব্লুমবার্গ। আশ্চর্যের ব্যাপার হলো, জানুয়ারিতে মাস্ক ছিলেন ৩৫তম স্থানে। সেখান থেকে গত সেপ্টেম্বরে প্রথম পাঁচে শুধু নয়, ফেসবুক প্রধানকেও পেছনে ফেলেন তিনি। নভেম্বরে এসে টপকালেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতাকেও।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বিশ্বের কাছে আবারও ঋণ মওকুফের আহ্বান পাকিস্তানের

Mohammad Al Amin

পুতিনের ‘লাভ চাইল্ড’ লুইজা ফলো করেন নাভালনিকে

Shamim Reza

চরম একাকিত্বে ট্রাম্প

Shamim Reza

পবিত্র কাবা শরিফের উপরে দেখা যাবে চাঁদ

Saiful Islam

আলাদা দল গঠনের হুমকি ট্রাম্পের

Shamim Reza

ইন্দোনেশিয়ায় ইরান ও পানামার তেলট্যাংকার জব্দ

Shamim Reza