Views: 22

জাতীয় শিক্ষা

বিশ্ববিদ্যালয়েরও ছুটি বাড়ল

জুমবাংলা ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণের বিস্তার রোধে সরকারের বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর সঙ্গে মিল রেখে বিশ্ববিদ্যালয়ের ছুটিও বাড়ানো হয়েছে। প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের মত দেশের বিশ্ববিদ্যালয়গুলোর চলমান ছুটিও ২৯ মে পর্যন্ত বাড়ানোর কথা জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ রোববার দুপুরে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়। সেখানে জানানো হয়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শ করে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের ছুটি বৃদ্ধি করা হয়েছে। এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এর আগে শনিবার রাতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ২৯ মে পর্যন্ত বাড়ানোর কথা জানায় শিক্ষা মন্ত্রণালয়। রোববার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত জানায়।

দেশে করোনাভাইরাস সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সংক্রমণ কিছুটা কমে আসার প্রেক্ষাপটে গত ২৫ মার্চ শিক্ষা মন্ত্রণালয় বিশ্ববিদ্যালয়ে ২৪ মে থেকে সরাসরি পাঠদান শুরুর ঘোষণা দিয়েছিল। তবে মহামারির দ্বিতীয় ঢেউয়ে আবার সব কিছু বদলে যেতে থাকে। ৫ এপ্রিল থেকে প্রথম পর্যায়ের লকডাউনের পর ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের মধ্যে রয়েছে দেশ।

আরও পড়ুন

ঢাকা থেকে কলকাতা যেতে লাগবে সাড়ে ৩ ঘণ্টা!

Shamim Reza

আরও এক মামলায় অভিযুক্ত হচ্ছেন ডা. সাবরিনা, শিগগিরই চার্জশিট

Shamim Reza

ত্ব-হাকে ফিরে পাওয়ায় যা বললেন স্ত্রী

globalgeek

জবানবন্দি শেষে ত্ব-হা ও তার সঙ্গীদের ছেড়ে দেয়ার আদেশ

Shamim Reza

ডেথ রেফারেন্স জটে বছরের পর বছর কনডেম সেলে আসামিরা

Shamim Reza

সরাসরি ভর্তি পরীক্ষাই সর্বাধিক গ্রহণযোগ্য

Shamim Reza