Views: 150

জাতীয় শিক্ষা

বিসিএস পরীক্ষা পেছানোর বিষয়ে যা বলছে পিএসসি


জুমবাংলা ডেস্ক : বাংলাদেশের সরকারি কর্ম কমিশন বা পিএসসি বলছে, আপাতত চলমান তিনটি বিসিএস পরীক্ষা পিছিয়ে দেওয়ার কোনো পরিকল্পনা না থাকলেও ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময় বাড়িয়ে দেওয়া হতে পারে। সোমবার শিক্ষামন্ত্রী দীপু মনি বিসিএস পরীক্ষাগুলো বিশ্ববিদ্যালয় খোলার সাথে সমন্বয় করে পেছানোর ইঙ্গিত দিলেও পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলছেন, তারা মনে করছেন শিক্ষামন্ত্রী শুধুমাত্র ৪৩তম বিসিএসের দিকেই ইঙ্গিত করেছেন।


সোহরাব হোসাইন বলেছেন, তারপরেও অন্য বিসিএসগুলোর বিষয়েও কোনো পরামর্শ এলে কমিশনের বৈঠকে তা নিয়ে বিস্তারিত আলোচনা করে ‘পরীক্ষা ও প্রার্থী বান্ধব’ সিদ্ধান্ত নেওয়া হবে। পরীক্ষা নিয়ে বিভ্রান্তির কিছু নেই। ৪১ কিংবা ৪২ তম বিসিএসের পরীক্ষা অনেক আগেই হয়ে যেত। সব প্রক্রিয়া শেষে শুধু পরীক্ষা গ্রহণ বাকি আছে। তাই এগুলো পেছানোর তেমন কোনো যুক্তি নেই। তবে বিশ্ববিদ্যালয় না খোলায় ৪৩তম বিসিএসের আবেদনের সুযোগ থেকে কেউ যেন বঞ্চিত না হয় সেটি সংশ্লিষ্ট সবার সাথে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিবো।

আগামী ৬ অগাস্ট ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা যার জন্য আবেদনের সুযোগ দেয়া আছে ৩১ মার্চ পর্যন্ত। এ ছাড়াও এখন যে তিনটি পরীক্ষা চলমান রয়েছে তার মধ্যে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৯ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা। অন্যদিকে চিকিৎসক নিয়োগের জন্য বিশেষ বিসিএস বা ৪২তম বিসিএস পরীক্ষা হওয়ার কথা ২৬ ফেব্রুয়ারি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

চরমোনাইয়ের বাৎসরিক মাহফিল শেষে ফেরার পথে ট্রলারডুবি (ভিডিও)

rony

২০২৪ সালে সিদ্ধান্ত নেব নির্বাচন করব কি না: প্রধানমন্ত্রী

rony

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের উদ্বোধনীতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাবে বিএনপি

rony

সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় ইটভাটার ২ শ্রমিকের প্রাণহানি

azad

আল-জাজিরার সেই প্রতিবেদন নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

rony

পানির জন্য দেশে এখন মিছিল মিটিং হয় না: এলজিআরডি মন্ত্রী

mdhmajor