Coronavirus (করোনাভাইরাস) জাতীয় লাইফস্টাইল স্বাস্থ্য

বেক্সিমকোর যে ঔষুধ সেবনে পাঁচদিনেই করোনা নেগেটিভ!

জুমবাংলা ডেস্ক : বেক্সিমকোর উৎপাদিত ওষুধ ‘ইভেরা টুয়েলভ’ সেবনে মাত্র পাঁচদিনে করোনা নেগেটিভ এসেছে ঢাকা জেলার দোহার থানার করোনা আক্রান্ত ১২ পুলিশ সদস্যের। বুধবার (২৭ মে) রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন।


ওসি সাজ্জাদ হোসেন বলেন, গত ১৭ মে রাতে দোহার থানার ১৬ জন পুলিশ সদস্যের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি আমরা নিশ্চিত হই। পরদিন ১৮ মে আক্রান্ত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন বিভাগে ভর্তি করা হয়। পরবর্তীতে ১৯ মে তাদের উন্নত চিকিৎসার জন্য রাজারবাগ পুলিশলাইন হাসপাতালে পাঠানো হয়। এরপর গত ২০ মে করোনা আক্রান্ত ১৬ জনের মধ্যে ১২ জনকে বেক্সিমকোর উৎপাদিত ওষুধ ‘ইভেরা টুয়েলভ’ সেবন করানো হয়। পাঁচদিন ওই ওষুধ খাওয়ানোর পর গত ২৫ মে ১২ জনের স্যাম্পল নেওয়া হয় করোনা পরীক্ষার জন্য। আজ (২৭ মে) রাত ৯টার দিকে জানতে পারি ‘ইভেরা’ সেবন করা ১২ জনেরই করোনা নেগেটিভ হয়েছে।

তিনি বলেন, বেক্সিমকোর ‘ইভেরা টুয়েলভ’ ওষুধ সেবনের পাঁচদিনের মাথায় করোনা নেগেটিভ হয়েছে। নিয়মানুযায়ী তাদের আবার দ্বিতীয়বার পরীক্ষা করা হবে। তারপরেই তারা হাসপাতাল থেকে কর্মস্থলে ফিরবেন। ওসি সাজ্জাদ হোসেন পুলিশ সদস্যদের ইভেরা সেবনের বিষয়সহ সার্বক্ষণিক খোঁজ-খবর রাখার জন্য বেক্সিমকোর মালিক সাংসদ সালমান এফ রহমানকে ধন্যবাদ জানান।

সূত্র : কালেরকণ্ঠ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

আগেই কি করোনায় আক্রান্ত হয়েছেন? যেসব লক্ষণে বুঝবেন

globalgeek

অকারণেই ঘামছে হাত-পা, আসলেই কোনো অসুখ?

globalgeek

নিজের কাজে রহমত কামনায় যে দোয়া পড়বেন মুমিন

Sabina Sami

করোনায় মধ্যপ্রাচ্যের ছয় দেশে মারা গেছেন ৭৫৩ বাংলাদেশি

Sabina Sami

আবারও হাইড্রোক্সিক্লোরোকুইনের ব্যবহার বন্ধের ঘোষণা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

Sabina Sami

এবার করোনার বিরুদ্ধে প্রতিরোধ গড়বে অক্সফোর্ডের টিকা

Sabina Sami